php glass

বাংলাদেশ-জিম্বাবুয়ের টেস্ট সিলেটে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ টেস্ট ক্রিকেটের সাকিবরা

walton

ঢাকা: স্বাগতিক টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। আর এই সিরিজে সিলেটের মাঠে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট।

১৬ নভেম্বর পর্যন্ত জিম্বাবুয়ে বাংলাদেশে অবস্থান করে লাল সবুজের দলের সঙ্গে খেলবে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচের সিরিজ। এক মাসের এই সফরে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচও অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ম্যাচগুলো ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রথমে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ২১ অক্টোবর ঢাকার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ ২৪ ও ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষে ৩ দিনের প্রস্তুতি ম্যাচটিও বন্দর নগরীতে অনুষ্ঠিত হবে।

এরপর টেস্টের জন্য সিলেটে যাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে ক্রিকেট দল। ৩ থেকে ৭ নভেম্বর পর্যন্ত প্রথম টেস্টের পর রাজধানীতে ফিরে ১১ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট। এর মাধ্যমেই সমাপ্ত ঘটবে জিম্বাবুয়ে সফর।

এদিকে, ওয়ানডে সিরিজ জয়ের পর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে স্বদেশে টেস্ট খেলায় অংশগ্রহণ করবে বাংলাদেশ। এই সিরিজের প্রথম টেস্ট ম্যাচও সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৭১৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এমএএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট খেলা সিলেট
ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়
যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধুর আদর্শ পথ দেখাবে
খুলনায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১
প্রবাসীদের বন্ডে বিনিয়োগে আইনি বাধা নেই
নেইমার বিশ্বের সেরা পাঁচ প্রতিভার মধ্যে একজন: ক্রুইফ


সৈয়দপুরে ‘স্মৃতিঅম্লান’ ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন
সংকট কাটিয়ে উঠেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়
আত্মীয় বাড়িতে বেড়াতে এসে গণধর্ষণের শিকার তরুণী 
দ্বি-পক্ষীয় বৈঠকে অংশ নিতে ভারতে ৫২ কর্মকর্তা
ঝিলপাড় বস্তির আগুনে আতঙ্কিত মাহফুজ, হতে চায় ক্রিকেটার