ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের সর্বোচ্চ রানের রেকর্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাইগারদের সর্বোচ্চ রানের রেকর্ড

walton

ঢাকা: তামিম ইকবালের ১০৩ ও মাহমুদউল্লাহ রিয়াদের ৪৯ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংসে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এযাবৎকালের সর্বোচ্চ রানের (৩০১) রেকর্ড গড়লো সফরকারী বাংলাদেশ।

php glass

এর আগে ২০১২ সালে খুলনায় ক্যারিবীয়ানদের বিপক্ষে করা ২৯২ ই ছিল মাশরাফিদের সর্বোচ্চ। এর পাশাপাশি এদিন তাদের সঙ্গে তাদেরই মাটিতে সর্বোচ্চ রানের রেকর্ডটিও হলো।

গেলো ২২ জুলাই সিরিজের প্রথম ওয়ানডেতে ২৭৯ রান সংগ্রহ করে  ক্যারিবীয়ানদের মাটিতে ২০০৯ সালের সর্বোচ্চ রানের রেকর্ডটি ভেঙেছিল টাইগার বাহিনী। ওই বছর দলটির বিপক্ষে তাদের মাটিতে টাইগারদের সংগ্রহ ছিল ২৭৬ রান।

২০০৯ সালের ২৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজ সফরে দ্বিতীয় ওয়ানডেতে এই সংগ্রহ পেয়েছিল অধিনায়ক সাকিব আল হাসান ও তার দল। সেইসঙ্গে উল্লেখ করার মতো বিষয় হলো ম্যাচটি ৩ উইকেটে জিতেছিল সফরকারীরা।

ওই জয়ের পুনরাবৃত্তি হয়েছিল প্রথম ওয়ানডেতেও। ৬ উইকেটে ৩০১ রানের বড় সংগ্রহের পর আজও কি আরেকটি জয়ে সিরিজ ঘরে তুলতে পারবে মাশরাফি বাহিনী?

শনিবার (২৮ জুলাই) শেষ ওয়ানডেতে তামিম ইকবালের একাদশ সেঞ্চুরির দিনে মাহমুদউল্লাহ রিয়াদও তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ১৯তম ওয়ানডে অর্ধশতক।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এইচএল/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট খেলা
ঝিনাইদহে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫
ছোটপর্দায় আজকের খেলা
দৃশ্যমান হলো পদ্মাসেতুর ১৯৫০ মিটার
সরগরম খ্যাতির ‘চিকন সেমাইপল্লি’
সিলেটে মহাসড়কে খানাখন্দ, আঞ্চলিক সড়কের বেহাল দশা


‘কবি নজরুলের ইচ্ছা পূরণ হয়েছিল বঙ্গবন্ধুর মাধ্যমে’
চতুর্থ দিনের মতো ট্রেনের টিকিট বিক্রি শুরু
পুরনো রূপে কমলাপুর রেলস্টেশন, টিকিটপ্রত্যাশীদের স্রোত
নদীপাড়ের বাণিজ্যকেন্দ্র ঐতিহ্যবাহী উৎরাইল হাট!
বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং