নতুন জার্সিতে রোনালদোর অভিষেক কবে?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জুভেন্টাসের জার্সি হাতে রোনালদো। ছবি: সংগৃহীত

দীর্ঘদিনের ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়ে ইতালিয়ানদের কাছ থেকে বেশ ভালো সাড়া পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবার মাঠে নিজেকে প্রমাণের সময় এসেছে পর্তুগিজ এই তারকা ফরোয়ার্ডের। নতুন ক্লাব জুভেন্টাসের হয়ে সিরি আ-তেই শুরু হবে রোনালদো অধ্যায়।

প্রকাশিত হয়েছে ইতালির শীর্ষস্থানীয় লিগ সিরি আ’র ২০১৮-১৯ সূচি। ১৮ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে লিগের নতুন মৌসুম। সূচি অনুযায়ী ১৯ আগস্ট শিয়েভোর মুখোমুখি হবে রোনালদোর জুভেন্টাস। আর এই ম্যাচ দিয়েই শুরু হতে যাচ্ছে জুভেন্টাসের রোনালদো অধ্যায়।

টানা সাত বার ইতালিয়ান লিগের শিরোপা তুলে ধরেছে জুভেন্টাস। সেই শিরোপা ধরে রাখার লক্ষ্যে এবারের প্রধান অস্ত্র হবেন রিয়াল মাদ্রিদ থেকে ১০০ মিলিয়ন ডলারে জুভেন্টাসে পড়ি জমানো রোনালদো।

২৬ আগস্ট ঘরের মাঠে লিগের প্রথম ম্যাচে লাৎসিওর বিপক্ষে খেলবে জুভেন্টাস। আর এদিনই অভিষেক ঘটবে রোনালদোর।এছাড়া এএস রোমার বিপক্ষে ‘তুরিন ডার্বি’তে তার অভিষেক ঘটবে ২২ ডিসেম্বর।

এদিকে রোনালদোর জুভেন্টাসে যোগ দেওয়ার পর ইতালির শেয়ার বাজারে এর দারুণ প্রভাব পড়েছে। এছাড়া বাজারে চলছে জুভেন্টাসের ৭ নম্বর জার্সির রমরমা ব্যবসা। রোনালদোকে কিনে একদিনেই তার জার্সি বিক্রি করে রেকর্ড আয় করেছে তুরিনের বুড়িরা।

অবশ্য মাঠের বাইরের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না সিআর৭-এর। কর ফাঁকির মামলায় স্পেনের রাজস্ব বিভাগ জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে দুই বছরের জেল আর প্রায় ১৯ মিলিয়ন ইউরো জরিমানা করেছে। আর্থিক জরিমানা দিলেই কেবল জেল মওকুফ হবে। এসব মাঠে প্রভাব না ফেললেই কেবল নতুন ঠিকানায় দারুণ শুরু করতে পারবেন রোনালদো।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮

এমকেএম/জেডএস

 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
আবারও চিটাগংকে জয়ের বন্দরে পৌঁছালেন ফ্রাইলিঙ্ক
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বাড়ি ভাঙচুরের অভিযোগ
বন্ধ রয়েছে জয়পুরহাট জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্স
কারাবন্দি মায়ের শিশুরা পেলো চকলেট!
মাইজভাণ্ডারে ওরশ শুরু, লাখো ভক্তের ঢল
আফগানিস্তানে তালেবান হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত
চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা
ইস্ট ডেল্টায় যোগ দিলেন ড. আমিনুল
কলকাতা বইমেলায় রোজ গার্ডেনের আদলে বাংলাদেশ প্যাভিলিয়ন 
অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জোকোভিচ-সেরেনা