php glass

আর্জেন্টিনার বিপক্ষে পাভার্ডের গোলটিই বিশ্বকাপের সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্জেন্টিনার বিপক্ষে পাভারের সেই গোলের মুহূর্ত-ছবি: সংগৃহীত

walton

৩২ দল, ৬৪ ম্যাচ, ১৬৯ গোল। ২০১৮ সালের বিশ্বকাপ মোটেই হতাশ করেনি। এই দীর্ঘ একমাসে ফুটবলবিশ্ব অসাধারণ কিছু গোল প্রত্যক্ষ করেছে, কিছু অবিশ্বাস্য গোলও হয়েছে। কিন্তু এখন জানা গেল সেরা গোল কোনটি ছিল।

শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন পাভার্ডের অবিশ্বাস্য গোলটি দর্শক আর বিশেষজ্ঞদের ভোটে রাশিয়া বিশ্বকাপের সেরা গোলের আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে।

নকআউট পর্বের প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের ৫৬ মিনিট পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে থাকার পর খেলায় ফিরতে মরিয়া ফ্রান্সকে অসাধারণ এক গোলে সমতায় ফেরান পাভার্ড। আর্জেন্টিনার ডি বক্সের বেশ বাইরে থেকে আচমকা এক শটে করা ওই গোল ঠেকানো তো দূরের কথা, বরং আর্জেন্টাইন গোলরক্ষক ফ্রাংকো আরমানি পুরো হতভম্ব হয়ে যান।

পাভার্ডের ওই গোলটি এমনই দুর্দান্ত আর চোখ জোড়ানো যে বারবার দেখলেও তা পুরনো মনে হবেনা। আর যে খেলোয়াড়কে বিশ্বকাপের আগে তার নিজের দেশের মানুষই ঠিকভাবে চিনতো না, সেই পাভারের জন্য এটা কেমন অনুভূতি ছিল তা নিশ্চয়ই আর বলে দিতে হবেনা।

পাভার্ডের আনন্দের মাত্রা এখন নিশ্চয়ই আরও বেড়ে যাবে, কারণ তার গোলটিকে সেরার আসন পেতে লড়তে হয়েছে মেসি, রোনালদো, এমবাপ্পের মতো তারকাদের দেওয়া গোলের সঙ্গে। আর তাতে বিজয়ী হয়েছে তার গোলই। এতদিনে বিশ্বকাপ জয়ের আনন্দ হয়তো কিছুটা মিইয়ে গিয়েছিল পাভার্ডের। কিন্তু এবার তাতে আবার নতুন অনুষঙ্গ যুক্ত হলো।

সেরা গোলের ভিডিওটি দেখুন

বাংলাদেশ সময় ২১৫৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এমএইচএম/এসএইচ

অজিরা ৭০ ভাগ খেললে আমাদের খেলতে হবে ১০০ ভাগ: মাশরাফি
এমপিওভুক্তিতে রাজনৈতিক নেতাদের সম্পৃক্ত করার দাবি
আবার ‘জাদু’ দেখানোর সুযোগ টাইগারদের সামনে
মাকে হত্যার পর মেয়েকে ধর্ষণ: বখাটে সাগরের স্বীকারোক্তি
বিদ্যুৎকেন্দ্রের জন্য ইউরেনিয়াম কেনার প্রস্তাব অনুমোদন


খুলনায় অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
‘পরিবহন সেবার জন্য, মানুষকে জিম্মি করার জন্য নয়’
আদিতমারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
সিএনজিচালক হাসমত হত্যায় ৮ ছিনতাইকারীর ৬০ বছর কারাদণ্ড
গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেলো অজ্ঞাত যুবকের