php glass

আর্জেন্টিনার বিপক্ষে পাভার্ডের গোলটিই বিশ্বকাপের সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্জেন্টিনার বিপক্ষে পাভারের সেই গোলের মুহূর্ত-ছবি: সংগৃহীত

walton

৩২ দল, ৬৪ ম্যাচ, ১৬৯ গোল। ২০১৮ সালের বিশ্বকাপ মোটেই হতাশ করেনি। এই দীর্ঘ একমাসে ফুটবলবিশ্ব অসাধারণ কিছু গোল প্রত্যক্ষ করেছে, কিছু অবিশ্বাস্য গোলও হয়েছে। কিন্তু এখন জানা গেল সেরা গোল কোনটি ছিল।

শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন পাভার্ডের অবিশ্বাস্য গোলটি দর্শক আর বিশেষজ্ঞদের ভোটে রাশিয়া বিশ্বকাপের সেরা গোলের আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে।

নকআউট পর্বের প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের ৫৬ মিনিট পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে থাকার পর খেলায় ফিরতে মরিয়া ফ্রান্সকে অসাধারণ এক গোলে সমতায় ফেরান পাভার্ড। আর্জেন্টিনার ডি বক্সের বেশ বাইরে থেকে আচমকা এক শটে করা ওই গোল ঠেকানো তো দূরের কথা, বরং আর্জেন্টাইন গোলরক্ষক ফ্রাংকো আরমানি পুরো হতভম্ব হয়ে যান।

পাভার্ডের ওই গোলটি এমনই দুর্দান্ত আর চোখ জোড়ানো যে বারবার দেখলেও তা পুরনো মনে হবেনা। আর যে খেলোয়াড়কে বিশ্বকাপের আগে তার নিজের দেশের মানুষই ঠিকভাবে চিনতো না, সেই পাভারের জন্য এটা কেমন অনুভূতি ছিল তা নিশ্চয়ই আর বলে দিতে হবেনা।

পাভার্ডের আনন্দের মাত্রা এখন নিশ্চয়ই আরও বেড়ে যাবে, কারণ তার গোলটিকে সেরার আসন পেতে লড়তে হয়েছে মেসি, রোনালদো, এমবাপ্পের মতো তারকাদের দেওয়া গোলের সঙ্গে। আর তাতে বিজয়ী হয়েছে তার গোলই। এতদিনে বিশ্বকাপ জয়ের আনন্দ হয়তো কিছুটা মিইয়ে গিয়েছিল পাভার্ডের। কিন্তু এবার তাতে আবার নতুন অনুষঙ্গ যুক্ত হলো।

সেরা গোলের ভিডিওটি দেখুন

বাংলাদেশ সময় ২১৫৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এমএইচএম/এসএইচ

নলডাঙ্গায় কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
সময় পেলেই ঘুরে আসুন নারায়ণগঞ্জের কিছু দর্শনীয় স্থান
নলডাঙ্গায় কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
ফোনের চার্জ কখন দেবেন!
‘ভারপ্রাপ্ত’ দিয়েই চলছে আদিতমারী উপজেলার কার্যক্রম


খালিহাতে ৯ ফুট আকারের কুমির ধরে সোশ্যাল মিডিয়ায় ঝড়!
শীতের সবজি বাজারে, লাভে কৃষকের মুখে চওড়া হাসি
‘মোগো মাছ দাদারা নিয়া যায়’
হার্ট ভালো রাখতে প্রথমেই গুরুত্ব দিন মানসিক সুস্থতায়
১৬ শিক্ষার্থীর জন্য ৪ শিক্ষক, ‍সিঁড়ি নেই রয়েছে দ্বিতল ভবন!