রোমার কাছ থেকে ব্রাজিলিয়ান ম্যালকমকে ছিনতাই বার্সার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলকম-ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান তারকা ম্যালকম ইতালীয় ক্লাব এএস রোমার সঙ্গে চুক্তিবদ্ধ হতে বিমান ধরার অপেক্ষায় ছিলেন। কিন্তু বাগড়া বাঁধালো কাতালান জায়ান্ট বার্সা। রোমার কাছ থেকে একরকম ছিনতাই করে নিয়ে গেল ম্যালকমকে!

সোমবার ২১ বছর বয়সী উইঙ্গার ম্যালকমকে বোর্দো থেকে দলে ভেড়াতে সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছিল রোমা। তার জন্য ৩৮ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়ে চুক্তি সম্পন্নের দ্বোরগোড়ায় পৌঁছে গিয়েছিল রোমের ক্লাবটি। তবে মাঝখানে ৪১ মিলিয়ন ইউরোর প্রস্তাব নিয়ে হাজির বার্সেলোনা।
 
মঙ্গলবার মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা আর চুক্তি স্বাক্ষর করতে রোমায় পা রাখার কথা ছিল ম্যালকমের। কিন্তু একদম শেষ মুহূর্তে বার্সার অনুপ্রবেশের কারণে তা আর হলো না। ফলে স্প্যানিশ চ্যাম্পিয়নদের সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষরের জন্য এখন বার্সেলোনার বিমানে চড়তে যাচ্ছেন ম্যালকম। এতে অবশ্য খুশিই তিনি।
 
বার্সার সঙ্গে পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করতে চলেছেন প্রতিভাবান এই তরুণ ফুটবলার।
 
আক্রমণভাগে শক্তি বৃদ্ধির জন্য এর আগে চেলসির ব্রাজিলিয়ান তারকা উইলিয়ানকে দলে টানার চেষ্টা করে ব্যর্থ হয় লা লিগা চ্যাম্পিয়নরা। বার্সার তিনটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ইংলিশ ক্লাব চেলসি। উইলিয়ানকে না পেয়েই বিকল্প হিসেবে গত মৌসুমে বোর্দোর হয়ে ১২ গোল আর ৮ অ্যাসিস্ট করা ম্যালকমকেই বেছে নিচ্ছে বার্সা।
 
ম্যালকমকে নিয়ে চলতি ট্রান্সফার উইন্ডোতে নাটক কম হয়নি। এর আগে তাকে পেতে জানুয়ারির দলবদলের বাজারে আগ্রহ দেখিয়েছিল আর্সেনাল ও টটেনহাম। এরপর এই গ্রীষ্মে যখন এভারটন প্রথম প্রস্তাব নিয়ে হাজির হয় তখন থেকে তাকে দলে টানার চেষ্টায় নামে ম্যানচেস্টার ইউনাইটেড, বায়ার্ন মিউনিখ, ইন্টার মিলান এবং প্যারিস সেইন্ট জার্মেইয়ের মতো ক্লাব। এভারটনের প্রস্তাবে প্রায় রাজিও হয়ে গিয়েছিলো রোর্দো। তবে তাদের কাছ থেকে ম্যালকমকে ছিনতাই করে রোমা।
 
তবে রোমাও শেষ পর্যন্ত রোমার কাছ থেকেও ছিনতাই হয়ে গেলেন ম্যালকম। ম্যালকমের আগমনে বার্সার অ-ইউরোপীয় খেলোয়াড়দের কোটায় চতুর্থ নাম যুক্ত হলো। লা-লিগার নিয়ম অনুযায়ী তিনজনের বেশি অ-ইউরোপীয় খেলোয়াড় কোন ক্লাবে থাকতে পারবেন না। বার্সায় আগে থেকেই আছেন ফিলিপ্পে কুতিনহো, ইয়েরি মিনা ও আর্থার মেলো। এদের মধ্যে কলম্বিয়ান তারকা ইয়েরি মিনার এভারটনে পাড়ি দেওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।
 
বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এমএইচএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল