বিশ্বকাপের পদক ফিরিয়ে দিলেন কালিনিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিকোলা কালিনিচ-ছবি: সংগৃহীত

ক্রোয়েশিয়ার ২৩ জনের স্কোয়াডে নাম ছিল তার। কিন্তু বিশ্বকাপে এক মিনিটের জন্যও মাঠে নামা হয়নি। কোনো ম্যাচ না খেলিয়েই তাকে দেশে ফেরত পাঠানো হয়। তবে স্কোয়াডে নাম থাকায় তার জন্যও বিশ্বকাপের রানার্স আপের পদক বরাদ্দ ছিল। কিন্তু সেই পদক নিতে অস্বীকৃতি জানিয়েছেন ক্রোয়েট তারকা কালিনিচ।

php glass

রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়ার ২৩ জনের স্কোয়াডে নাম ছিল স্ট্রাইকার নিকোলা কালিনিচের। কিন্তু গ্রুপ পর্বে নিজেদের ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জয়ের ম্যাচে শেষ বাঁশি বাজার কয়েক মিনিট আগে তাকে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামতে বলেন ক্রোয়েট কোচ জলাতকো দালিচ। কিন্তু কোচের কথা অমান্য করে চোটের দোহাই দিয়ে বদলি হিসেবে নামতে অস্বীকৃতি জানান এই স্ট্রাইকার। পরে কথা অমান্য করায় কোচ দালিচ তাকে দেশে ফেরত পাঠিয়ে দেন।

এক মিনিটের জন্য মাঠে না নামলেও রানার্স আপের পদক কিন্তু ঠিকই তার জন্য পাঠানো হয়। কিন্তু তা গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়ে কালিনিচ বলেন, ‘পদকের জন্য ধন্যবাদ, কিন্তু আমি রাশিয়ায় খেলিনি।’

বিশ্বকাপের রানার্স আপ দল ক্রোয়েশিয়া দলের সবাই রুপার পদক পেয়েছেন। ক্রোয়েট ফুটবল ফেডারেশনের কর্মকর্তা এবং জাতীয় দলের সতীর্থরা কালিনিচকে পদক দেওয়ার পক্ষে কথা বলেন। পরে তাকেও পদক দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তিনি তা গ্রহণ করলেন না।

কালিনিচ অবশ্য নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। শুধু বিশ্বকাপ নয়, তার আগে ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচেও ইনজুরির কারণে মাঠে নামা হয়নি এই এসি মিলান তারকার। ভেবেছিলেন পুরো ফিট হয়েই মাঠের লড়াইয়ে নামবেন, কিন্তু কোচের কথার অবাধ্য হওয়ায় কপাল পুড়ে তার। কোচ তার বদলে মারিও মান্দজুকিচের উপর ভরসা রাখার সিদ্ধান্ত নেন। আর তারপর মাঠে ওই কাণ্ড।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
স্বাধীনতা দিবস উদযাপন করলো বাংলাদেশ উপ দূতাবাস
জেসুসের জোড়া গোলে জয় পেলো ব্রাজিল
শেষ মুহুর্তের গোলে মরক্কোকে হারালো আর্জেন্টিনা
ববির সার্ভার রুমে অগ্নিকাণ্ড
রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী নিহত


যশোরে আগুনে পুড়লো ৩ দোকান
কীর্তনখোলার তীরে আতশবাজি উৎসব
বেরোবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৩
চুয়াডাঙ্গায় ভাইকে কুপিয়ে হত্যা করলো বড় ভাই
দিল্লিকে হারিয়ে চেন্নাই’র জয়