দলে ফিরতে মুখিয়ে আছি: সাইফউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাইফউদ্দিন বাংলাদেশ জাতীয় ক্রি‌কেট দলে ফিরতে মুখিয়ে আছেন-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিরোনাম দেখে কেউ ভাববেন না মোহাম্মদ সাইফউদ্দিন বাংলাদেশ জাতীয় ক্রি‌কেট দলে ফিরতে মুখিয়ে আছেন। তার এই ব্যাকুলতা 'এ' দলে ফেরাকে কেন্দ্র করে, যেখান থেকে সদ্যই পিঠের ব্যথা নিয়ে ছিটকে গেছেন। ফলশ্রুতিতে সফরকারী শ্রীলঙ্কা 'এ' দলের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচটি তিনি খেলতে পারেননি।

চোট সামান্য ছিল বলেই এক সপ্তাহের পুনর্বাসনের পর তিনি এখন সুস্থ। কিন্তু তা সত্বেও তাকে দলের বাইরে থাকতে হচ্ছে। বর্তমানে তার ঠিকানা এইচপি (হাই পারফরম্যান্স) দল। ৯ জুলাই থেকে খুলনায় শুরু হওয়া এইচপি দলের ১৩ দিনের অনুশীলন ক্যাম্পে ফিটনেস, স্কিল প্রশিক্ষণ ও প্রস্তুতি ম্যাচের মধ্য দিয়ে তিনি নিজেকে ঝালিয়ে নেবেন।

এরপর নির্বাচকরা তাকে যোগ্য বলে বিবেচিত করলে তবেই ঠাঁই মিলবে 'এ' দলের ওয়ানডে স্কোয়াডে। নির্বাচকরা কী করবেন সেটা তাদের ব্যাপার। তবে সাইফউদ্দিন কিন্তু লঙ্কানদের বিপক্ষে ঘরের মাঠে রঙিন পোশাকে খেলতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন। 'আমি মুখিয়ে আছি 'এ' দলে  খেলার জন্য। যেহেতু আমি জাতীয় দলে নেই তাই এখানেই ভাল করতে হবে।'

রোববার (৮ জুলাই) অনুশীলন ক্যাম্পে অংশ নিতে খুলনার উ‌দ্দে‌শ্যে ঢাকা ছাড়ার আগে মিরপুর জাতীয় ক্রি‌কেট একাডেমিতে তিনি একথা বলেন।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে সাইফউদ্দিনের আন্তর্জাতিক অভিষেক হয়েছে এক বছর পেরিয়ে গেছে। কিন্তু টিম ম্যানেজমেন্টের বিবেচনায় তার পারফরম্যান্স আপ টু দ্য মার্ক না হওয়ায় বর্তমানে তিনি দলের বাইরে। তাতে অবশ্য কোনো অভিযোগ নেই তার। বরং বাস্তবতাকে তিনি নিয়তি বলেই মেনে নিয়েছেন।

'ক্রি‌কেটে ওঠা নামা থাকেই। এটা নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই। যতদিন সুস্থ থাকবো লক্ষ একটাই থাকবে, ভাল ক্রি‌কেট। প্রতিটি এইচপি ক্যাম্পই আমার জন্য গুরুত্বপূর্ণ। শেষবার কিন্তু এই এইচপি ক্যাম্প থেকেই আমি জাতীয় দলে ডাক পেয়েছিলাম।'

হাই পারফরম্যান্স দলের ১৪ জন ক্রি‌কেটার নিয়ে ৯ জুলাই  থেকে খুলনায় অনুষ্ঠেয় এই ক্যাম্প শেষ হবে ২১ জুলাই। প্রথম সপ্তাহে স্কিল ( ব্যাটিং, বোলিং, ফিল্ডিং) প্রশিক্ষণ শেষে দ্বিতীয় সপ্তাহে (১৬, ১৮ ও ১৯ জুলাই) অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে প্রস্তুতিমুলক ৩টি ওয়ানডে খেলবে এইচপি দল।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮
এইচএল/এমএমএস

সেবা খাতে রপ্তানি আয় ১৪০ কোটি ডলার
মাগুরায় ৪ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা, যুবক আটক
আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবি
গাইবান্ধায় ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
দলীয় সভাপতি-সম্পাদকের ছবি চেয়েছে নির্বাচন কমিশন
বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় আল্টিমেটাম
আগরতলায় অনুষ্ঠিত হলো বাউল উৎসব
সিরাজগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে অটোরিকশা চালক খুন
অধ্যাপক শ্যামল বড়ুয়া আর নেই
ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠক করবেন বি. চৌধুরী