বাংলাদেশ ‘এ’ দলে ডাকা হয়েছে মোস্তাফিজকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোস্তাফিজুর রহমান। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

আইপিএল থেকে চোট নিয়ে ফিরেছিলেন জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। পুরোপুরি সুস্থ না হওয়ায় খেলতে পারেননি আফগানিস্তানের বিপক্ষে সিরিজে। দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজও যেতে পারেননি টেস্ট সিরিজ খেলতে। যোগ দেওয়ার কথা রয়েছে ওয়ানডে সিরিজে। সেই সিরিজের আগে অনুশীলনের সুযোগ করে দিতে বাংলাদেশ ‘এ’ দলে ডাকা হয়েছে মোস্তাফিজুরকে।

বাংলাদেশের বিপক্ষে তিনটি চার দিনের আনঅফিসিয়াল টেস্ট ও তিনটি একদিনের (ওয়ানডে) ম্যাচ খেলতে সফরে রয়েছে শ্রীলঙ্কা ‘এ’ দল। এরইমধ্যে চট্টগ্রামে চার দিনের দু’টি ম্যাচ খেলা হয়ে গেছে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচগুলো নিষ্পত্তি হয়েছে ড্রয়ে।

মঙ্গলবার (১০ জুলাই) থেকে অনুষ্ঠেয় সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড ঘোষণা হয়েছে। যেখানে ডাকা হয়েছে লেগস্পিনার জুবায়ের হোসেন লিখন। আর নিজেকে ঝালিয়ে নিয়ে জাতীয় দলের যোগ দেওয়ার জন্য ডাকা হয়েছে মোস্তাফিজকেও।

যদিও বিসিবি চিকিৎসকদের নির্দেশনা পেয়েই তাকে দলে রাখা হয়েছে। তবে মোস্তাফিজ মাঠে নামবেন কি-না, তা এখনো চূড়ান্ত নয়। একাদশে জায়গা পেতে হলে ফিটনেস টেস্টে উতরে যেতে হবে কাটার মাস্টারকে।

১০ জুলাই সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ‘এ’ এবং শ্রীলঙ্কা ‘এ’ দলের শেষ আনঅফিসিয়াল টেস্টটি। তিনটি ওয়ানডে ম্যাচও সিলেটের একই ভেন্যুতে ১৭, ১৯ ও ২২ জুলাই অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ‘এ’ দল

সৌম্য সরকার, সাদমান ইসলাম, মিজানুর রহমান, আফিফ হোসেন ধ্রুব, সাইফ হাসান, মোহাম্মদ মিঠুন, তুষার ইমরান, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮

এমকেএম/এইচএ

সেবা খাতে রপ্তানি আয় ১৪০ কোটি ডলার
মাগুরায় ৪ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা, যুবক আটক
আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবি
গাইবান্ধায় ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
দলীয় সভাপতি-সম্পাদকের ছবি চেয়েছে নির্বাচন কমিশন
বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় আল্টিমেটাম
আগরতলায় অনুষ্ঠিত হলো বাউল উৎসব
সিরাজগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে অটোরিকশা চালক খুন
অধ্যাপক শ্যামল বড়ুয়া আর নেই
ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠক করবেন বি. চৌধুরী