নতুন ইতিহাস গড়া হলো না সালমাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

-

ঢাকা: সেদিন আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচটি জিতে বাংলাদেশ নারী ক্রিকেটের ইতিহাসে প্রথম সিরিজ জয়ের গৌরব লাভ করেছিলো সালমা ও তার দল। দেশে কিংবা দেশের বাইরে টি টোয়েন্টিতে এটাই ছিল টাইগ্রেসদের প্রথম কোনো সিরিজ জয়।

এর দুইদিন অতিক্রম হতে না হতেই নতুন আরেক ইতিহাসের সামনে দাঁড়িয়েছিলেন আনজু জেইনের শিষ্যরা। বুঝতেই পারছেন সেটা, হোয়াইটওয়াশের। স্বাগতিকদের বিপক্ষে তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচটি নিজেদের করে নিতে পারলেই প্রথম হোয়াউটওয়াশের সুগন্ধি গায়ে মাখতে পারতেন তারা।

কিন্তু হলো না। অনন্য সেই ইতিহাসটি তাদের ডাবলিনে গড়া হলো না। কেননা রোববার (১ জুলাই) তারা ম্যাচটি হেরে গেছে ৬  উইকেটের ব্যবধানে। বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১৫২ রানের লক্ষ্য লরা দিলানিরা ছুঁয়েছে ৪ উইকেটের খরচায়।

সিরিজের প্রথম জয়ের দিনে টপ অর্ডারের গ্যাবি লুইস ৩১ বলে ৫০ আর অধিনায়ক দিলানি ৩৮ বলে করেছেন ৪৬ রান।

বল হাতে বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার ও পান্না ঘোষ একটি করে উইকেট নিয়েছেন। বাকি দুই উইকেট এসেছে রান আউটের কৃপায়। অবশ্য এদিন জ্বলে উঠতে পারেননি প্রথম দুই ম্যাচে ৭ উইকেট শিকারি জাহানারা আলম। ৪ ওভার বল করে ৩৯ রানের বিনিময়ে থেকেছেন উইকেট শূন্য।

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিক আয়ারল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ফারজানা হকের ৪৭ বলে অপরাজিত ৬৬, শারমিন সুলতানার ২৭ বলে ৩০ ও আয়েশা রহমান শুকতারার ২৬ বলে ২৭ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় সফরকারী বাংলাদেশ।

আইরিশদের হয়ে উইকেট শিকার করতে নেমে লরা দিলানি, গ্যাবি লুইস ও  এইমার রিচার্ডসন একটি করে উইকেট শিকার করেছেন।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৮
এইচএল/আরআর

সেবা খাতে রপ্তানি আয় ১৪০ কোটি ডলার
মাগুরায় ৪ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা, যুবক আটক
আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবি
গাইবান্ধায় ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
দলীয় সভাপতি-সম্পাদকের ছবি চেয়েছে নির্বাচন কমিশন
বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় আল্টিমেটাম
আগরতলায় অনুষ্ঠিত হলো বাউল উৎসব
সিরাজগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে অটোরিকশা চালক খুন
অধ্যাপক শ্যামল বড়ুয়া আর নেই
ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠক করবেন বি. চৌধুরী