ব্যথা তো হয়ই:মোস্তাফিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোস্তাফিজুর রহমান। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা:  টাইগার কাটার স্পেশালিস্ট  মোস্তাফিজুর রহমান বোলিং শুরু করেছেন  তিন দিন হলো। কিন্তু পূর্ণ রান আপে এখনো নয়। মাত্র তিন কদম দৌঁড়ে এসে বল ছোড়েন। আইপিএল খেলতে গিয়ে পাওয়া বাঁপায়ের বৃদ্ধাঙ্গুলের ব্যথা এখনও পুরোপুরি সেরে  ওঠেনি। সেজন্যই চিকিৎসকের পরামর্শ মেনে  নিজেকে নিয়ন্ত্রণে রেখেই বল করছেন।

php glass

 

'ব্যথা তো হয়ই। যেহেতু জায়গাটা অনেক দিন আটকানো ছিল। তবে ওভারঅল ভাল'

তাহলে কী ওয়েস্ট ইন্ডিজে সিরিজ খেলতে যাচ্ছেন? এমন প্রশ্নে তেমন আত্মবিশ্বাসী মনে হলো না তাকে। বললেন, 'দেখি। এখনও ফুল রানআপে বল করিনি। আগে করি, পরে বোঝা যাবে।'

বুধবার (২৭ জুন) মিরপুর জাতীয়  ক্রি‌কেট একাডেমিতে বাংলানিউজের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

আইপিএল খেলতে গিয়ে বাঁপায়ে বৃদ্ধাঙ্গুলে পাওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘোষিত টাইগার  টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গেছেন মোস্তাফিজ। 

বিসিবি মেডিকেল বিভাগের দেয়া নির্দেশনা অনুযায়ী ইনজুরির প্রথম তিন সপ্তাহ যে পুনর্বাসন করেছেন তার পুরোটাই ছিল ওজনহীন। ব্যয়ামও করেছেন হালকা কিছু। ঈদের চারদিন আগে থেকে হালকা দৌড় শুরু করেছেন। ঈদের ছুটি কাটিয়ে শুরু করেছেন বোলিং। 

তার শারিরীক অবস্থা বিবেচনা করেই আসন্ন সিরিজের প্রথম দুই টেস্টে ১৫ সদস্যের মূল দলে রাখা হয়নি তাকে। তবে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। মাঠে নামার অবস্থায় আসলেই দলের সঙ্গে যোগ দিতে উড়ে যাবেন ক্যারিবীয় দ্বীপে।

তার ফিটনেস কন্ডিশন সম্পর্কে সম্যক ধারণা নিতে বাংলাদেশে সফররত শ্রীলঙ্কা এ দলের বিপক্ষে  চলতি সিরিজের  দ্বিতীয় কিংবা তৃতীয় ম্যাচে তাকে খেলানোর কথা ভাবছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।   

এই দিয়ে মোট চারবার ইনজুরিকে আলিঙ্গন করলেন মোস্তাফিজ। ২০১৬ সালে প্রথমবার আইপিএল খেলে মাস খানেক বাদে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে কাঁধে ব্যথা পান ফিজ। সেবারই প্রথম ইনজুরিতে পড়েন তিনি। দ্বিতীয় দফায় একই বছর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে আবারও ইনজুরিতে পড়েন। কোমরে চোট পেয়ে ছিটকে যান সিরিজ থেকে।

এরপর তৃতীয় দফায় ইনজুরিতে পড়েন, গেল বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে। স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ১৪ অক্টোবর অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে বাঁ পায়ের গোড়ালি মচকে যাওয়ায় দেশে ফেরেন। সেই চোট কাটিয়ে উঠতে না উঠতেই আবার ইনজুরিতে পড়লেন এই বাঁহাতি পেস বিস্ময়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ২৭ জুন ২০১৮

এমএইচ/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
স্বাধীনতা দিবস উদযাপন করলো বাংলাদেশ উপ দূতাবাস
জেসুসের জোড়া গোলে জয় পেলো ব্রাজিল
শেষ মুহুর্তের গোলে মরক্কোকে হারালো আর্জেন্টিনা
ববির সার্ভার রুমে অগ্নিকাণ্ড
রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী নিহত


যশোরে আগুনে পুড়লো ৩ দোকান
কীর্তনখোলার তীরে আতশবাজি উৎসব
বেরোবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৩
চুয়াডাঙ্গায় ভাইকে কুপিয়ে হত্যা করলো বড় ভাই
দিল্লিকে হারিয়ে চেন্নাই’র জয়