বিদেশিদের কাঁধে বাংলাদেশের মাঠের ভার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শের-ই-বাংলা স্টেডিয়াম-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: তিন বিদেশি কিউরেটরকে দেশের গুরুত্বপূর্ণ চার ক্রিকেট ভেন্যুর দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লম্বা সময় শের-ই-বাংলা স্টেডিয়ামের দায়িত্ব পালন করে আসা শ্রীলঙ্কান গামিনী থাকছেন আগের জায়গাতেই। গেল মাসে নিয়োগ পাওয়া প্রাভিন হিঙ্গানিরকে চট্টগ্রাম ভেন্যুর দায়িত্ব দেয়া হয়েছে।

চলতি মাসের ১ তারিখ নিয়োগ পাওয়া সঞ্জিব আগরাওয়ালকে দেয়া হয়েছে খুলনা ও সিলেট ভেন্যুর দায়িত্বে। মাস দুয়েক পর আসছেন আরেক বিদেশি কিউরেটর। জানা গেছে তিনি শ্রীলঙ্কান।

কিউরেটর হিসেবে সঞ্জিব আগারওয়ালের যোগদান এবং তার  কাজের বিষয়ে মঙ্গলবার (০৫ জুন) সংবাদ মাধ্যমকে অবহিত করেন বিসিবির প্রধান নিবার্হী নিজাম উদ্দীন চৌধুরী সুজন।

আগারওয়ালকে খুলনা ও সিলেটের প্রধান কিউরেটরের দায়িত্ব দেয়ায় দুই ভেন্যুর আগের দুই বাংলাদেশি কিউরেটর তার অধীনে চলে যাচ্ছেন। বলে রাখা ভাল দুই বিদেশি কিউরেটর নিয়োগের আগে খুলনা ও চট্টগ্রাম ভেন্যুর দায়িত্বে ছিলেন জাহিদ রেজা বাবু। আর সিলেট  ভেন্যুর দেখভাল করতেন নুরুজ্জামান নয়ন।

দুই বছরের মেয়াদে বিদেশি কিউরেটরদের নিয়োগ দিচ্ছে বিসিবি। মূল কাজের বাইরে স্থানীয় কিউরেটর, গ্রাউন্ডসম্যানদের প্রশিক্ষণও দেবেন তারা।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ০৫ জুন, ২০১৮
এইচএল/এমএমএস

বইমেলায় যুব গবেষণা কেন্দ্র পরিদর্শন করলেন ওবায়দুল কাদের
নাটোরে ৬দিনব্যাপী বই মেলা শুরু
লেখক-পাঠক-নেতাদের পদচারণায় মুখরিত বইমেলা
নীলফামারী সদরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত শাহিদ
অর্থ আত্মসাতের মামলায় বাংলাটেলের ওয়াহিদুর রিমান্ডে


সাতক্ষীরায় রাস্তা সংস্কারে নিম্নমানের খোয়া ব্যবহার
বিশ্বকাপে পাকিস্তানকে বয়কটের আহবান হরভজনের
তৃতীয় ধাপে সাত উপজেলায় ইভিএমে ভোট
জবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত
পাটের উন্নয়নে গবেষণা সেন্টার হবে