ফুটবল অ্যাসোসিয়েশনের নেতৃত্বে নাছির-তরফদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটবল অ্যাসোসিয়েশনের নেতৃত্বে মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সাইফ পাওয়ারটেকের এমডি তরফদার মোহাম্মদ রুহুল আমিন। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি পদে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং মহাসচিব পদে সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৯ মে) নগরের আগ্রাবাদ হোটেলে আয়োজিত অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় তাদের নির্বাচিত করা হয়। এতে ৮টি বিভাগ ও ৬৪টি জেলার ফুটবল সংগঠকেরা উপস্থিত ছিলেন।

অ্যাসোসিয়েশনের উদ্দেশ্য তুলে ধরে সভায় আ জ ম নাছির উদ্দীন বলেন, দেশে এখন ফুটবলের ক্রান্তিকাল চলছে। আন্তর্জাতিক ফিফা র‍্যাংকিংয়ের তলানিতে অবস্থান করছে বাংলাদেশ। মৃত এ ফুটবলকে জাগাতে হবে। বাংলাদেশ ফুটবলকে দেশের গণ্ডি থেকে বের করে আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে দিতে হবে। এ জন্যে নতুন উদ্যোগ প্রয়োজন।

তিনি বলেন, অ্যাসোসিয়েশনের এ কমিটির মাধ্যমে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) চ্যালেঞ্জ করা আমাদের উদ্দেশ্য নয়। বরং ফুটবলের উন্নয়নে তাদের সব ভালো উদ্যোগে সহায়তা করবো আমরা।

বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি: উজ্জ্বল ধরতরফদার মোহাম্মদ রুহুল আমিন বলেন, ফুটবলকে জাগাতে হলে এর বাণিজ্যিকীকরণ করতে হবে। জেলায়-উপজেলায় ফুটবলকে ছড়িয়ে দিতে হবে। এ লক্ষ্যে কাজ করতে প্রতিটি জেলাকে ৩ লাখ টাকা করে দেওয়া হচ্ছে। ফুটবল সংশ্লিষ্টদের জন্য কল্যাণ তহবিল গঠন করা হচ্ছে। সবার সম্মিলিত প্রচেষ্টা থাকলে আমাদের ফুটবল এগিয়ে যাবে।

তিনি বলেন, আগামী বছর থেকে ৬৪ জেলায় ফুটবল লিগ আয়োজন করা হবে। ভালো মানের কোচ দিয়ে সম্ভাবনাময়ী খেলোয়াড়দের প্রশিক্ষণ দেওয়া হবে। কারও সঙ্গে বিরোধ করে নয়, সবাইকে নিয়ে আমরা পথ চলতে চাই। ফুটবলের উন্নয়নে কাজ করতে চাই।

সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সহ-সভাপতি সিরাজ উদ্দিন মো. আলমগীর, ঢাকা ডিএফএ'র সভাপতি আব্দুর রহিম, সিলেট ডিএফএ'র সভাপতি মাহি সেলিম, রাজশাহী ডিএফএ'র সভাপতি রাফিউস সামস প্যাডী, বরিশাল ডিএফএ'র সভাপতি মো. আলমগীর হোসেন আলো।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মে ২৯, ২০১৮
এমআর/টিসি

তিন শর্তে আইপিএল খেলতে পারবেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা
আর্টিসান এখন বনশ্রীতে
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মানিক সম্পাদক আরিফুল 
ময়মনসিংহে নারী মাদকবিক্রেতাসহ আটক ৮
নবীনদের দুর্বলতা কাটাতে ইডিইউতে অ্যাক্সেস একাডেমি
জিম্বাবুয়েতে ফের ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ৪২
ঘূর্ণিঝড় ‘গাজা’: সমুদ্র বন্দর থেকে নামানো হয়েছে সংকেত
ওমানে বাংলাদেশ দূতাবাস প্রধানকে বিদায় সংবর্ধনা
সম্পাদকদের সঙ্গে ঐক্যফ্রন্টের মতবিনিময় চলছে
বাঁচানো গেলো না গেন্ডারিয়ার সেই নবজাতককে