আমি এখনও শতভাগ ফিট নই: নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি- নেইমার

ঢাকা: কিছুদিন আগেই ব্রাজিল দলের প্রাণভোমরা নেইমারের প্রত্যাশার চেয়ে দ্রুত সেরে উঠার কথা বলেছিলেন দলটির ফিটনেস কোচ ফ্যাবিও মাহসেরেজিয়ান। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচেও তাকে পাওয়ার আশা দেখেছিলেন তিনি। তবে ব্রাজিল ভক্তদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়ে নেইমার নিজেই বললেন, এখনও শতভাগ ফিট নন তিনি।

বিশ্বকাপের আগেই পুরো ফিট হয়ে উঠার লড়াইয়ে অনুশীলনে নেমেছেন সাবেক বার্সা তারকা নেইমার। সেলেকাওদের সাথে অনুশীলনে দীর্ঘ সময় ব্যয় করতে দেখা যাচ্ছে তাকে। বিশ্বকাপ শুরুর আগে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে জুনের ৩ ও ১০ তারিখে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। 

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়েই নেইমারকে মাঠে ফিরে পাওয়ার প্রত্যাশা করেছিলেন দলের ফিটনেস কোচ। কিন্তু নেইমারের কথায় ভিন্ন সুর। বললেন, 'আমি এখনও শতভাগ ফিট নই।' ব্রাজিলের রিও ডি জেনেরিওতে রোববার (২৭ মে) এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

নেইমার আরও বলেন, ‘আমি কিছু বিশেষ মুভ করতে গিয়ে অসুবিধায় পড়ছি।'

তিনি আরও বলেন, ‘শারীরিকভাবে আমি ঠিক আছি, আমার পা ঠিক আছে। বিশ্বকাপে খেলা আমার স্বপ্ন। আশা করি আবারও এই স্বপ্ন বাঁধাগ্রস্ত হবে না।'

২০১৪ সালে নিজ দেশের বিশ্বকাপে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে পিঠের ইনজুরিতে পড়ে কোয়ার্টার ফাইনালেই শেষ হয় নেইমারের বিশ্বকাপ অভিযান। তার অনুপস্থিতিতে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় ব্রাজিল।

গত ২৫ ফেব্রুয়ারিতে ফ্রান্সের ঘরোয়া ফুটবল লিগ ওয়ানে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে হাঁটুর ইনজুরিতে পড়ে ছিটকে পড়েন নেইমার। সেই থেকে মাঠের বাইরে চলে যাওয়া এই ব্রাজিলিয়ান তারকা দ্রুত মাঠে ফিরতে প্যারিস সেইন্ট জার্মেইয়ের জিমে অনুশীলন শুরু করেন। 
তার আগে নিজ দেশ ব্রাজিলে অস্ত্রোপচার শেষে পুনর্বাসন প্রক্রিয়ার একটা অংশ কাটিয়ে আসেন তিনি। পিএসজিতে ফিটনেস নিয়ে কাজ করার পর আবার ব্রাজিলে জাতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ২৮ মে, ২০১৮
এমএইচএম

মহাজোটের ট্রেনের বগিতেই থাকবে জাতীয় পার্টি
চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন
‘নিরপেক্ষ নির্বাচনে’ গণমাধ্যমের সহায়তা চাইলো ঐক্যফ্রন্ট
সিলেট-১ আসনে বিএনপির মনোনয়ন চান ইনাম চৌধুরী
যুক্তরাষ্ট্রে ভয়াবহ তুষার ঝড় শুরু, নিহত ৮
শ্রীমঙ্গলে ‘অবরুদ্ধ সময়ের কবিতা’
নৌবাহিনীর বার্ষিক ক্বিরাত ও আজান প্রতিযোগিতা সমাপ্ত
উত্তরায় পুলিশ কর্মকর্তার মরদেহ উদ্ধার
বিশ্ব সম্প্রদায়কেই রাখতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
নাটোরের ২ চিনিকলে আখ মাড়াই কার্যক্রম শুরু