অভিযোগ প্রমাণে দশ বছর জেল হতে পারে ভিদালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্তুরো ভিদাল। ছবি: সংগৃহীত

মাঠের বাইরে কর্মকাণ্ড দিয়ে এর আগেও সমালোচিত হয়েছেন চিলির ফুটবলার আর্তুরো ভিদাল। তবে এবার তার কর্মকাণ্ড যেন মাত্রা ছাড়িয়ে গেছে। আর সে অপরাধ প্রমাণিত হলে বড় ধরনের শাস্তি পেতে পারেন বায়ার্ন মিউনিখের এই মিডফিল্ডার।

মিউনিখের এক পানশালায় শারীরিকভাবে আঘাত করার অভিযোগ উঠেছে এই চিলিয়ান ফুটবলার ও তার ভাই সান্দ্রিনোর বিরুদ্ধে। আর এই অভিযোগ প্রমাণিত হলে দশ বছরের কারাদণ্ড হতে পারে তাদের।

সরকার পক্ষের মুখপাত্র ফ্লোরিয়ান ওয়েনজিয়ের্ল সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, শারীরিকভাবে আঘাত করার জন্য অভিযোগ উঠেছে ভিদালের নামে। আর তা যদি সত্যি প্রমাণিত হয় তবে ৬ মাস থেকে ১০ বছরের কারাদণ্ড হতে পারে তার। একই সাথে দুজন মিলে মারামারি করার অভিযোগে আমরা তাকে অভিযুক্ত করেছি। তার এই কুকর্মে তার ভাই সহযোগিতা করেছে বলে তার ভাইকেও কাঠগড়ায় দাঁড়াতে হবে।’

তবে ঘটনা সাম্প্রতিককালের নয়। ঘটনার সময় ২০১৭ সালের সেপ্টেম্বর। সে সময় জার্মান বুন্দেসলিগাতে মাইঞ্জের বিপক্ষে বায়ার্নের ৪-০ গোলের জয়ের পর এই বায়ার্ন খেলোয়াড় তার ছোট ভাই ও কিছু বন্ধুদের নিয়ে চলে যান ওই পানশালায়। আনন্দ করার এক পর্যায়ে ভিদাল টেবিলের ওপরে উঠে গ্লাসগুলোকে মাটিতে ছোড়াছুড়ি শুরু করেন। নিরাপত্তাকর্মীরা তাকে থামাতে চাইলেও তিনি শোনেননি।

এই গ্লাস ছুড়ে মারার এক পর্যায়ে সেখানে উপস্থিত একজন গুরুতর আহত হয় মাথায় কাঁচ ঢুকে যাওয়ায়। সে সময়ই ভিদালের বিরুদ্ধে অভিযোগ করা হয় এবং তখন থেকেই এই ঘটনার তদন্ত চলছে। তবে কবে নাগাত এই মামলার বিচারকার্য শুরু হবে তা নির্দিষ্ট করে জানাননি সরকারি মুখপাত্র ওয়েনজিয়ের্ল।

এর আগে জুভেন্টাসে থাকা অবস্থায়ও বহুবার এরকম ঝামেলায় জড়িয়েছেন ভিদাল। তার ভাই সান্দ্রিনো ২০১৬ সালে একবার জেলও খেটেছে এরকম সংঘর্ষে লিপ্ত হওয়ার কারণে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ২৮ মে, ২০১৮
এমকেএম/এমএমএস

আনোয়ারায় দুই পক্ষের সংঘর্ষে আহত ৫
পাবিপ্রবি নিয়ে সামাজিক মাধ্যমে সমালোচনা নিষিদ্ধ!
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল চট্টগ্রামে
নয়াপল্টনে কী হয়েছে, পুলিশের কাছে জানতে চাইবে ইসি
কেএসআরএমের সঙ্গে সিসিইসিসি-ম্যাক্স জেবি’র চুক্তি
নয়াপল্টনে সহিংসতায় ছাত্রলীগকে দুষলেন ফখরুল
বাংলালিংক টাওয়ার থেকে ৪৮ ব্যাটারি চুরি, আটক ৫
‘বিএনপি নাশকতা সৃষ্টির মহড়া শুরু করেছে’
রামেকে গেট থেকে ইয়াবাসহ যুবক আটক
ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিসের ৩২টি খেলা অনুষ্ঠিত