এবার আমজাদের পতাকার দৈর্ঘ্য হবে সাড়ে ৫ কিলোমিটার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দীর্ঘ জার্মান পতাকা হাতে ফুটবল প্রেমী আমজাদ হোসেন

মাগুরা: আর মাত্র কয়েকদিন পর শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। সারাদেশের মতো মাগুরার ফুটবল প্রেমীরা তাদের প্রিয় দলকে সমর্থন জানাতে নিচ্ছেন নানা প্রস্তুতি।

এরই মধ্যে ব্রাজিল ও আর্জেন্টিনাসহ নিজ নিজ প্রিয় দলের পতাকা কিনতে শুরু করেছেন সমর্থকরা। প্রিয় দল জার্মানিকে সমর্থন জানাতে এবার সাড়ে পাঁচ কিলোমিটার দৈর্ঘ্যের পতাকা তৈরি করছেন আমজাদ হোসেন। 

২০১৪ সালের বিশ্বকাপে তার প্রিয় জার্মানের সাড়ে তিন কিলোমিটার পতাকা বানিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন মাগুরা সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের কৃষক আমজাদ হোসেন। পরে জার্মানি ফুটবল দল চ্যাম্পিয়ন হলে মাগুরার ঘোড়ামারা গ্রামে আমজাদের বাড়িতে ছুটে এসেছিলেন বাংলাদেশে নিযুক্ত সে দেশের রাষ্ট্রদূত। পরে তাকে মাগুরা স্টেডিয়ামে জার্মানির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়াসহ লিখিতভাবে জার্মান ফ্যান ক্লাবের সদস্য পদ দিয়েছিলেন রাষ্ট্রদূত। 

এ বছর বিশ্বকাপ ফুটবল উপলক্ষে আমজাদ আরও দুই কিলোমিটার বাড়িয়ে সাড়ে পাঁচ কিলোমিটার পতাকা তৈরি করছেন। বর্তমানে তার বাড়িতে গতবারের সাড়ে তিন কিলোমিটার পতাকা রয়েছে। চলছে আরও দুই কিলোমিটার পতাকা তৈরির কাজ। 
দীর্ঘ জার্মান পতাকা হাতে ফুটবল প্রেমী আমজাদ হোসেন। ছবি বাংলানিউজ
আমজাদ বাংলানিউজকে জানান, আগামী ৫ জুন তিনি স্থানীয় স্কুল মাঠে সাড়ে পাঁচ কিলোমিটার পতাকাটি প্রদর্শন করবেন। জার্মান দল চ্যাম্পিয়ন হলে তিনি এ পতাকা নিয়ে মাগুরা শহরে শো-ডাউন ও মাগুরা স্টেডিয়ামে প্রদর্শন করবেন। 

৫৫ বছর বয়সী আমজাদ বলেন, গত বিশ্বকাপের আগে জমি বিক্রি করে প্রায় আড়াই লাখ টাকা ব্যয়ে সাড়ে তিন কিলোমিটার পতাকা তৈরি করেছি। এ বছর আরও দুই কিলোমিটার পতাকা বাড়িয়ে সাড়ে পাঁচ কিলোমিটার করছি। ২০২২ সালের বিশ্বকাপে মাগুরা-যশোর সড়কের মাগুরা থেকে সীমাখালী পর্যন্ত ২২ কিলোমিটার দীর্ঘ জার্মান পতাকা টানাতে চাই আমি।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ২২, ২০১৮
এসআরএস/এসআই

কাস্টম হাউস পরিদর্শনে সিআইইউর শিক্ষার্থীরা
'রত্নগর্ভা মা' সম্মাননা পেলেন হামিদা বেগম
কিশোরগঞ্জে অটোরিকশাচাপায় শিশু নিহত
নরসিংদীতে শাহরিয়ার শহীদের দাফন সম্পন্ন
ঘ ইউনিটে পুনঃভর্তি পরীক্ষায় অংশ নেননি প্রথম হওয়া জাহিদ
‘স্বতন্ত্র প্রার্থী’ হতে ইচ্ছুক আ’লীগ নেতাকে লাঞ্ছিত
চিজোবার হ্যাটট্রিকে ফাইনালে আবাহনী
খুবির ভর্তি পরীক্ষার ‘বি’ ও ‘সি’ ইউনিটের ফল প্রকাশ
খাশোগি ইস্যু: জার্মানিতে নিষিদ্ধ সন্দেহভাজন ১৮ সৌদি 
মেলায় কর আদায় ২৪৬৮ কোটি টাকা