রোনালদোর রিয়াল ত্যাগ অসম্ভব!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সত্যিই রিয়াল ছাড়ছেন রোনালদো

ঢাকা: রিয়াল ছাড়ছেন রোনালদো, খুব বেশিদিন হয়নি এমন গুঞ্জন ইউরোপীয় ফুটবলে উঠেছিলো বেশ জোরেশোরে। কিন্তু রিয়ালে রোনালদোর সাবেক বস হোসে মরিনহোর মতে সেই সম্ভাবনা আর নেই। তার মতে রোনালদোকে বিক্রি করতে পারবে না রিয়াল।

শুধু অবসর নেওয়ার আগে মার্কিন মুলুকে বা সমকক্ষ অন্য কোন দেশে যাওয়ার সম্ভাবনা আছে রোনালদোর। নিজ দেশ পর্তুগালে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় মরিনহো বলেন, ‘আমি বিশ্বাস করি, রিয়াল তাকে (রোনালদো) বিক্রি করতে পারবে না, এটা নিষিদ্ধ।

তিনি বলেন, ‘তাকে অনুমতি না দেয়া পর্যন্ত সে (রোনালদো) কোথাও যেতে পারবে না। হয়তো যদি এক বছরের জন্য আমেরিকা বা অন্য কোথাও যেখানে আনন্দ করতে যেতে যায়, দিতে পারে। তবে, এটা তার জন্য বন্ধ দরজা।'

বর্তমান ম্যানচেস্টার ইউনাইটেড 'বস' মরিনহো সাবেক শিষ্য রোনালদোকে কেনার জন্য ক্লাবকে চাপ দিবেন না বলে জানিয়েছেন। সাবেক ম্যান ইউ তারকা রোনালদোর বিপুল সমর্থক আছে ওল্ড ট্রাফোর্ডে। তাছাড়া বিশ্বের সেরা দু'জনের একজন ফুটবলারকে কেইবা দলে চাইবে না। ফলে চুক্তি করার কোনো সম্ভাবনা তৈরি হলে তাতে না করতে পারবেন না তিনি তাও স্বীকার করে নেন মরিনহো।

নিজের কোচিং ভবিষ্যৎ নিয়েও কথা বলেন মরিনহো। ভবিষ্যতে নিজ দেশ পর্তুগালের জাতীয় দলের কোচ হওয়ার ইচ্ছা পোষণ করেন তিনি। যদিও রিয়ালে থাকা অবস্থায় একবার সেই সুযোগ পেয়েও গিয়েছিলেন। কিন্তু বাঁধ সাধেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

তবে এখনই জাতীয় দলের হয়ে কাজ করার ইচ্ছা নেই তার। তিনি বলেন, ‘(আমি তখনই এটা ভেবে দেখবো) যখন দিনের পর দিন, এক সপ্তাহে তিন ম্যাচ, প্রতি সপ্তাহে তিন ট্রেনিং সেশন, এবং এক মাসের মৌসুম পূর্ব প্রস্তুতি, যা এখন আমাকে ক্লান্ত করতে পারেনা।'

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ১৭ মে, ২০১৮
এমএইচএম/এসএইচ

শেখ রাসেলের জন্মদিনে নানা কর্মসূচি
ন্যাপ-এনডিপি-বিকল্পধারায় সম্প্রসারিত হচ্ছে যুক্তফ্রন্ট
হোটেলে ম্যাজিস্ট্রেটের অভিযান, ১৫ হাজার টাকা জরিমানা
উন্নয়নের স্বার্থে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে
‘রাজা’য় উজ্জীবিত জিম্বাবুয়ে
ঐক্যবদ্ধ হয়ে সুন্দর আগামী গড়বো: এ্যানী
ঐক্যফ্রন্টের কোনো ভবিষ্যৎ নেই: অর্থমন্ত্রী
সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ, ভাইস চেয়ারম্যান খালেদ 
সমাজের কল্যাণে হাজিদের এগিয়ে আসার আহ্বান
‘জার্মান গার্ল’দের কাছে ক্ষমা চাইলো নরওয়ে