এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করায় তিরস্কৃত ওজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এরদোগানের সঙ্গে সাক্ষাতে ওজিলকে নিজের স্বাক্ষরিত টি-শার্ট হস্তান্তর করতে দেখা যায়। ছবি: সংগৃহীত ‍

ঢাকা:  ইংল্যান্ড সফররত তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়্যব এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ায় তিরস্কারের শিকার হলেন আর্সেনালের জার্মান ফুটবলার মেসুত ওজিল। এই সাক্ষাৎ ‘জার্মান ফুটবলের নীতির পরিপন্থি’ বলে দেশটির ফুটবল ফেডারেশন তিরস্কার করেছে এই মিডফিল্ডারকে।
 
 

সম্প্রতি রাষ্ট্রীয় সফরে লন্ডনে যান এরদোগান। লন্ডনে তুরস্কের দূতাবাসে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান আর্সেনালের মেসুত ওজিল ও এভারটনের সেঙ্ক টোসান। ম্যানচেস্টার সিটির জার্মান মিডফিল্ডার গুন্দোগানও সাক্ষাৎ করতে যান এরদোগানের সঙ্গে।
 
সেই সাক্ষাতের কিছু ছবি মেসুত ওজিলের ইনস্টাগ্রামে প্রকাশিত হলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে জার্মান ফুটবল ফেডারেশন। তাদের বিবৃতিতে বলা হয়, ‘এটি এরদোগানের ‘নির্বাচনী প্রচারের স্টান্ট’। জার্মান ফুটবলের নীতির সঙ্গে এই সাক্ষাৎ বেমানান।’
 
এরদোগানের সঙ্গে সাক্ষাতের প্রকাশিত ছবিতে তার্কিশ বংশোদ্ভূত ওজিল ও গুন্দোগানকে নিজেদের স্বাক্ষরিত টি-শার্ট হস্তান্তর করতে দেখা যায়।
 
জার্মান ফুটবল ফেডারেশন তাদের অভিবাসী অতীতের কথা মাথায় রেখেই জানিয়েছে, তারা তুরস্কের নির্বাচনকে সামনে রেখে এরদোগানের প্রচারে ওজিলদের নিজেদের অপব্যবহার হতে দেওয়াকে সমর্থন করে না। ওজিল ও গুন্দোগানের সঙ্গে এ নিয়ে আলোচনায় বসার কথাও জানিয়েছে ফুটবল ফেডারেশন। 

যদিও কোনও নির্বাচনী প্রচারের অংশ হতে তারা সেখানে যাননি বলে জানিয়েছেন গুন্দোগান। তিনি বলেন, ‘ফুটবল আমাদের জীবন, রাজনীতি নয়।’

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ১৫ মে, ২০১৮
এমএইচএম/এইচএ/

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস সোমবার
সিলেটে ২ ট্রাকের সংঘর্ষে প্রাণ গেলো অটোরিকশা চালকের
লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার
ডিমলার ৩ ইউপিতে চেয়ারম্যান হলেন মইনুল-রবিউল-সামসুল
ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে কুড়িগ্রামেও মামলা
এবার খাশোগির পরিবারের প্রতি সৌদি কিংয়ের সমবেদনা
২৯ ব্যাংকের ঋণের সুদ ১০ শতাংশের বেশি
ক্যাচ মিসেই জিম্বাবুয়ের হার
আক্ষেপ করে মাহাথির বললেন, পদত্যাগ করে ফেলতে পারি
চালকের ভুলে পাম্পে আগুন!