নারাইন ঝড়ে রেকর্ড ২৪৬ রান করলো কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

সুনিল নারাইন ও দিনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে চলমান আইপিএলের রেকর্ড সর্বোচ্চ দলীয় স্কোর গড়লো কলকাতা নাইট রাইডার্স। ৪৪তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে প্রথমে ব্যাট করা কলকাতা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৪৫ রান করে।

ইন্দোরে এর আগে টসে জিতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠান পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। তবে তার বোলারদের বেধড়ক পিটিয়ে রান পাহাড় করে নেয় সফরকারী দলটি।

চলমান আইপিএলের পাশাপাশি আসরটি ইতিহাসে কলকাতার এই ইনিংস চতুর্থ সর্বোচ্চ। ২০১৩ সালে ২৬৩ রান করে শীর্ষে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তিন বছর পর একই দল ২৪৮ করেছিল। মাঝে ২০১০ সালে চেন্নাই সুপার কিংস ২৪৬ করে। এছাড়া বর্তমান আসরে কলকাতার বিপক্ষে ২১৯ করে ২০১৮ সালে শীর্ষে ছিল দিল্লি ডেয়ারডেভিলস।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটাও দারুণ করে কলকাতা। ওপেনিংয়ে ক্রিস লিনের সঙ্গে অর্ধশতরানের জুটি গড়েন নারাইন। তবে ১৭ বলে লিন ২৭ করে আন্দ্রে টাইয়ের বলে বোল্ড হন। কিন্তু ঝড়ো ব্যাটিংয়ে গ্যালারিতে সমর্থকদের আনন্দ দিয়ে যান ক্যারিবীয়ান অলরাউন্ডার নারাইন। করেন ৩৬ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ৭৫ রান।

২৩ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫০ করেন অধিনায়ক কার্তিক। জাভোন শ্রেয়ারলেসের অপরাজিত ৬ রান ছাড়া অন্য সব ব্যাটসম্যানই এদিন দুই অঙ্কের ঘরে পৌঁছান।

পাঞ্জাব বোলারদের মধ্যে ছয় জন বল করে সবাই ১০-এর ওপর রান দেন। তবে একাই ৪ উইকেট তুলে নেন পেসার টাই।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ১২ মে, ২০১৮
এমএমএস

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস সোমবার
সিলেটে ২ ট্রাকের সংঘর্ষে প্রাণ গেলো অটোরিকশা চালকের
লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার
ডিমলার ৩ ইউপিতে চেয়ারম্যান হলেন মইনুল-রবিউল-সামসুল
ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে কুড়িগ্রামেও মামলা
এবার খাশোগির পরিবারের প্রতি সৌদি কিংয়ের সমবেদনা
২৯ ব্যাংকের ঋণের সুদ ১০ শতাংশের বেশি
ক্যাচ মিসেই জিম্বাবুয়ের হার
আক্ষেপ করে মাহাথির বললেন, পদত্যাগ করে ফেলতে পারি
চালকের ভুলে পাম্পে আগুন!