টেম্পারিং কলঙ্কের পরও অস্ট্রেলিয়ার বিলিয়ন ডলার চুক্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এর আগে চ্যানেল নাইনের সঙ্গে চুক্তি ছিল অস্ট্রেলিয়ার-ছবি: সংগৃহীত

বল টেম্পারিং কেলেঙ্কারির পর টালমাটাল অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। এতে ধারণা করা হয়েছিল বিরাট এক ধকল যেতে পারে বোর্ডটির ওপর। তবে সব আশঙ্কাকে দূরে ঠেলে দেশটির ক্রিকেটের সঙ্গে বিলিয়ন ডলারের চুক্তি সারলো দুটি সম্প্রচার প্রতিষ্ঠান।

আগামী ছয় বছরের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে ১ দশমিক ১৮২ বিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের সত্ত্ব চুক্তি করলো সেভেন নেটওয়ার্ক ও ফক্স স্পোর্টস।

এই চুক্তিতে সিএ’র আর্থিক দিকটি দারুণ ভাবে উন্নতি হলো। এর আগে চ্যানেল নাইন (আন্তর্জাতিক ক্রিকেট) ও টেনের (বিগ ব্যাশ) সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে ৬০০ মিলিয়ন পেয়েছিল অস্ট্রেলিয়া।

সেভেন নেটওয়ার্ক: এই প্রতিষ্ঠান পুরুষ জাতীয় দলের টেস্ট, নারীদের আন্তর্জাতিক ক্রিকেট, ৪৩টি বিগ ব্যাশ, ২৩টি নারীদের বিগ ব্যাশ এবং অ্যালান বর্ডার ও বেলিন্দা ক্লার্ক মেডেল নাইট সম্প্রচার করবে।

ফক্স স্পোর্টস: পুরুষদের টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি, নারীদের আন্তর্জাতিক ক্রিকেট, বিগ ব্যাশের সব ম্যাচ, ২৩টি নারীদের বিগ ব্যাশ, অ্যালান বর্ডার ও বেলিন্দা ক্লার্ক মেডেল নাইট, প্রাইমিনিস্টার একাদশ এবং গভর্নর-জেনারেল একাদশের ম্যাচ, শেফিল্ড শিল্ড ফাইনাল ও ১৩টি ওয়ানডে কাপের ম্যাচ সম্প্রচার করবে।

লাইভ স্ট্রিমিনিংয়ে ক্রিকেট.কম.এইউ এন্ড দ্য সিএ লাইফ অ্যাপ: ৩৬টি নারী বিগ ব্যাশ, শেফিল্ড শিল্ড, ওয়ানডে কাপ, আন্তর্জাতিক ট্যুর ম্যাচ ও বিশেষ ম্যাচের হাইলাইটস।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ১৩ এপ্রিল, ২০১৮
এমএমএস

পোস্টার সাঁটিয়ে নজরকাড়ায় ব্যস্ত মনোনয়ন প্রত্যাশীরা
মেহেরপুরে পুলিশের অভিযানে আটক ১৫ 
৪৬ বছরে মাত্র ১৫ আন্তর্জাতিক রুটে বিমান!
রোহিঙ্গাদের ওপর হামলার জন্য সেনাবাহিনীকে দোষারোপ
সন্তানদের ডিজিটাল যুগের উপযোগী করে গড়ে তুলুন
হবিগঞ্জে ফুটেছে ‘রাতের রাণী’
ম্যালেরিয়া পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন
হবিগঞ্জ শহরে প্রবাসীর বাড়িতে ডাকাতি, গৃহকত্রী আহত
পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্টা শাহজাহান আর নেই
স্কুলছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেফতার ২