স্কুল ক্রিকেট চ্যাম্পিয়ন গ্লোরি স্কুল অ্যান্ড কলেজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজকে হারিয়ে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের ঢাকা মেট্রো পর্বে চ্যাম্পিয়ন হয়েছে গ্লোরি স্কুল অ্যান্ড কলেজ। বুধবার (১১ এপ্রিল) আসরের লো স্কোরিং ফাইনালে ২৮ রানের জয় পায় তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হল মাঠের ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১১৫ রানে গুটিয়ে যায় গ্লোরি স্কুল অ্যান্ড কলেজ। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করে ওপেনার বিল্লাল হোসেন আর ২৫ রান আসে আবু তাইয়ানের ব্যাট থেকে। ৩২ রানে ৪ উইকেট শিকার করে কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজের রিমন মিয়া।

১১৬ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাক ফুটে ছিলো কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ। মিলন হোসেন ১৫, ইমামুল হাওলাদার ১৪ আর রিমন মিয়ার ১৪ ছাড়া আর কেউ বলার মতো স্কোর পায়নি। ১১ রান খরচায় ৫ উইকেট তুলে নেয় গ্লোরি স্কুল অ্যান্ড কলেজের অর্ণব দেব নাথ। ফাইনাল সেরার পুরস্কারও পায় অর্ণব।

ঢাকা মেট্রো পর্বের ফাইনাল শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রাইম ব্যাংক লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং ডিভিশন) নুর হোসেন জাকারিয়া ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বয়স ভিত্তিক টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মোহাম্মদ সেলিম। উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি'র উর্ধ্বতন কর্মকর্তারা।

৭ বিভাগীয় চ্যাম্পিয়ন ও ঢাকা মেট্রো চ্যাম্পিয়ন গ্লোরি স্কুল অ্যান্ড কলেজের অংশগ্রহণে মে'র প্রথম সপ্তাহে শুরু হবে জাতীয় চ্যাম্পিয়নশিপ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে জাতীয় চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

৬ বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে স্কুল ক্রিকেটের এই জাতীয় আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ২০১৬-১৭ আসর থেকে অনূর্ধ্ব ১৫ জাতীয় দলে সুযোগ পেয়েছে ১৪ ক্রিকেটার আর অনূর্ধ্ব ১৭ স্কোয়াডে খেলছেন গেল আসরের ১৫ ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১১ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

মীরসরাইয়ে অটোরিকশার ওপরে ট্রাক, নিহত ৩
মদ্রিচের হাতেই উঠল বর্ষসেরার পুরস্কার, সেরা কোচ দেশম 
ইলিশে সয়লাব খুলনার বাজার!
টাকা আত্মসাতে অগ্রণী ব্যাংকের ক্যাশিয়ার গ্রেফতার
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে স্বাভাবিক হয়নি ফেরি চলাচল
শক্ত অবস্থানে আ’লীগ, মাঠে নেই বিএনপি
উন্নত লেক ও ফোয়ারায় সাজানো হবে রমনা পার্ক
পোস্টার সাঁটিয়ে নজরকাড়ায় ব্যস্ত মনোনয়ন প্রত্যাশীরা
মেহেরপুরে পুলিশের অভিযানে আটক ১৫ 
৪৬ বছরে মাত্র ১৫ আন্তর্জাতিক রুটে বিমান!