জয় দিয়েই আইপিএল মিশন শুরু করলো কেকেআর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেকআর-আরসিবি’র মধ্যকার খেলার একটি মুহূর্ত/

ইডেন গার্ডেনে বরাবরই বাড়তি সুবিধা পেয়ে থাকে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। বলা হয় এটা তাদের হোম গ্রাউন্ড। আইপিএল’র ১১তম আসরে রোববার বিরাট কোহলি, ডি ভিলিয়ার্স এবং ব্রেন্ডন ম্যাককালামের মতো মারকুটে ব্যাটসম্যানদের নিয়ে গড়া রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) বিপক্ষে মাঠে নামে কেকেআর।

কেকেআরের দলপতি দিনেশ কার্তিক টসে জিতে ব্যাটিংয়ে পাঠায় কোহলি বাহিনীকে। নির্ধারিত ২০ ওভারে ৭ উকেট হারিয়ে ১৭৭ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দেয় ডি ভিলিয়ার্স (৪৪), ম্যাককালাম (৪৩)। বিরাট কোহলি করেন ৩১ রান।
 
১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমে ক্রিস লিনের উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে কেকেআর। টি-টোয়েন্টিতে ‘স্পেশালিস্ট’ ওপেনারে পরিণত হওয়া সুরিণ নারিন ঠিকই নিজের নামের সুবিচার করলেন। দিনের অপর খেলায় লোকেশ রাহুলের ঝড়ো হাফ সেঞ্চুরি করেছিলেন। ১৪ বলেরই সেই হাফ সেঞ্চুরি নারিনের করা আগের রেকর্ড ভেঙেছে। তাই বলে নারিনও থেমে থাকেননি। ঠিকই ১৯ বলে ৫০ রান তুলে নিয়েছেন। তার এই ঝড়ো হাফ সেঞ্চুরি কেকেআরকে জয়ের দিনে একধাপ ঠেলে দিয়েছে বললে ভুল হবে না। বাকি কাজটুকু নিতিশ রানা, আন্দ্রে রাসেল এবং দিনেশ কার্তিকই সেরে নিয়েছে। কার্তিক ২৯ বল খেলে ৩৫ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

শেষ পর্যন্ত চার উইকেটে জয় দিয়েই আইপিএল এর ১১তম আসরের সূচনা করে বলিউড সুপারস্টার শাহরুখ খানের কেকেআর।

বাংলাদেশ সময়: ০৬০৯ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
এসএইচ 

উলিপু‌রে অ‌টো‌রিকশার ধাক্কায় শিশু নিহত
‘গানের খেয়া’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
আরো শক্তিশালী হয়েছে বাংলাদেশ-ভারত সম্পর্ক
নায়ক-গায়ক জাফর ইকবালের জন্ম
এনটিআরসিএ’র নতুন চেয়ারম্যান খান মোহাম্মদ বিলাল
আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে: ড. কামাল
আবুল হাসান সাহিত্য পুরস্কার-সম্মাননায় ৪ সাহিত্যিক ভূষিত
ছাত্রদল-যুবদলের ৯ নেতাকর্মী কারাগারে
বিদ্যুৎ খাতকে ত্রুটিমুক্ত রাখতে হবে
সিআরবিতে ইয়াং বাংলার ‘লেটস টক’