শান্ত-নাসিরের জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাজমুল হোসেন শান্ত ও নাসির হোসেন / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলতি মৌসুমে দুর্দান্ত খেলা নাজমুল হোসেন শান্ত আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে আরেকটি সেঞ্চুরির দেখা পেলেন। এবারই তার ব্যাট থেকে এসেছে চারটি সেঞ্চুরি। এ মৌসুমেই সর্বোচ্চ পাঁচটি সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন মোহাম্মদ আশরাফুল।

আবাহনীর অধিনায়ক নাসির হোসেনও এদিন সেঞ্চুরির দেখা পেয়েছেন। চলতি মৌসুমে এটি তার প্রথম সেঞ্চুরি। এ দু’জনের ব্যাটে ভর করে রূপগঞ্জের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৭৪ রান করেছে আবাহনী।

শিরোপার লড়াইয়ের এ ম্যাচে বিকেএসপির ৩ নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হয় আবাহনী লিমিটেড। যেখানে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামেন এনামুল-নাসিররা। আবাহনী এ ম্যাচ জিতলে ও মিরপুর শের-ই-বাংলায় শেখ জামাল খেলাঘরের বিপক্ষে হেরে গেলেই চ্যাম্পিয়নের মুকুট পড়বে আবাহনী।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও শান্ত। ৯২ রানের জুটি গড়েন তারা। তবে ব্যক্তিগত ৫৭ রানে বিজয় বিদায় নেন। কিন্তু এ মৌসুমে উড়তে থাকা ১৯ বছরের তরুণ শান্ত ঠিকই সেঞ্চুরি তুলে নেন। ৯৭ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি। এ সময় ১০টি চার ও ২টি ছক্কা হঁকান তিনি।

এ মৌসুমে এর আগে প্রাইম ব্যাংকের বিপক্ষে অপরাজিত প্রথম সেঞ্চুরিটি (১৩৩) করেন শান্ত। পরে শাইনপুকুরের বিপক্ষে ফের অপরাজিত থেকে করেন ক্যারিয়ার সেরা ১৫০ রান। আর এ ম্যাচের আগে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলেন। এ নিয়ে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি শান্তর ষষ্ঠ সেঞ্চুরি। পরে ১০৭ বলে ১১টি চার ও ২টি ছক্কায় ১১৩ করে মোহাম্মদ শহীদের বলে এলবি হন।এদিকে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ষষ্ঠ ও চলতি মৌসুমে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন আবাহনী দলনেতা নাসির হোসেন। ৮০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এ সময় তার ইনিংসে ছিল ১২টি চার ও ৩টি ছক্কা। শেষ পর্যন্ত তিনি ৯১ বলে ১৫টি চার ও ৪টি ছক্কায় ঝড়ো ১২৯ রানের ইনিংস খেলে বিদায় নেন।

 ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমশেষ দিকে আবাহনীর ইনিংস বড় করার সুযোগ কাজে লাগান মোসাদ্দেক হোসেন সৈকত ও মাশরাফি বিন মর্তুজা। বিশেষ করে মাশরাফির ব্যাটই ধারালো হয়ে ওঠে। মাত্র ৮ বলে ৪টি বিশাল ছক্কায় অপরাজিত থেকে করেন ২৮ রান। সৈকত ১৪ বলে ২টি চারের সাহায্যে ১৯ করে মাঠ ছাড়েন।

রূপগঞ্জ বোলারদের মধ্যে ভারতীয় রিক্রুট পারভেজ রসুল সর্বোচ্চ ৩টি উইকেট নেন। শহীদ পেয়েছেন ২টি উইকেট।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ০৫ এপ্রিল, ২০১৮
এমএমএস 

এক গাভীর দুই বাচ্চা প্রসব
বরগুনায় মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগে উৎকোচ নেওয়ার অভিযোগ
জল্লার চেয়ারম্যান হত্যা মামলায় আরও ৩ জন জেলহাজতে
আবারও দ্বিগুণ দামে কেনা হচ্ছে ডেমু ট্রেন
কাউখালীতে ২০ দোকানে আগুন
সিলেটে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার
বরকলে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ আটক ২
গাংনীতে শিশু ধর্ষণকারী সুমনকে পোড়াদহে গ্রেফতার
ঝিনাইদহে ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক
হংকংয়ে কার্যক্রম শুরু করবে সিটি ও এক্সিম ব্যাংক