ম্যানইউ ছেড়ে যুক্তরাষ্ট্রের ফুটবলে ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে মৌসুম শেষ হওয়ার আগেই সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন জ্লাতান ইব্রাহিমোভিচ।ওল্ড ট্র্যাফোর্ড ছেড়ে তিনি এ বার যোগ দিচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব লস অ্যাঞ্জেলিস গ্যালাক্সিতে।

এ নিয়ে ম্যানইউ এক বিবৃতিতে জানায়, ইব্রাহিমোভিচ আর তাদের ফুটবলার নয়। তার পরেই ইব্রার টুইট, ‘সব ভালো জিনিসই শেষ হয়। এখন সময় হয়েছে অন্য কোথাও যাওয়ার। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ, সতীর্থ ফুটবলার ও সমর্থকদের ধন্যবাদ।’

বছর দু’য়েক আগে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে ম্যানইউতে যোগ দেন ইব্রা।গত মৌসুমে তার সঙ্গে এক বছরের নতুন চুক্তি করেন ক্লাব কর্তারা। চলতি বছরের ৩০ জুন সেই চুক্তি শেষ হচ্ছে। কিন্তু তার আগেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিলেন সুইডেন জাতীয় দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। 

চলতি মৌসুমে ম্যানইউর হয়ে ইব্রা শেষ ম্যাচ খেলেছিলেন বার্নলির বিপক্ষে গত বছরের ২৬ ডিসেম্বর। সপ্তাহখানেক আগেই কোচ হোসে মরিনহো বলেছিলেন, ‘ইব্রাহিমোভিচ অসাধারণ ফুটবলার। কিন্তু চোট ওকে শেষ করে দিল। মনে হয়, এটাই ওর শেষ মৌসুম।’ 

ম্যানইউর হয়ে ৫৩ ম্যাচে ২৯টি গোল করা ইব্রা অবশ্য মৌসুম শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করলেন না। কারণ, ১ মে এমএলএস-এ দলবদল শেষ হয়ে যাচ্ছে। আর তাই বৃহস্পতিবারই ওল্ড ট্র্যাফোর্ড ছেড়ে ডেভিড বেকহ্যামের পুরনো ক্লাবে খেলার সিদ্ধান্ত নিলেন ইব্রাহিমোভিচ।

ইব্রা তার ক্যারিয়ারে সেরা সব ক্লাবে খেলেছেন। আয়াক্স থেকে শুরু করে জুভেন্টাস, ইন্টার মিলান, এসি মিলান, বার্সেলোনা ও পিএসজি ঘুরে ম্যানইউতে এসেছিলেন তারকা এ স্ট্রাইকার।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৮
এমএমএস

মীরসরাইয়ে অটোরিকশার ওপরে ট্রাক, নিহত ৩
মদ্রিচের হাতেই উঠল বর্ষসেরার পুরস্কার, সেরা কোচ দেশম 
ইলিশে সয়লাব খুলনার বাজার!
টাকা আত্মসাতে অগ্রণী ব্যাংকের ক্যাশিয়ার গ্রেফতার
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে স্বাভাবিক হয়নি ফেরি চলাচল
শক্ত অবস্থানে আ’লীগ, মাঠে নেই বিএনপি
উন্নত লেক ও ফোয়ারায় সাজানো হবে রমনা পার্ক
পোস্টার সাঁটিয়ে নজরকাড়ায় ব্যস্ত মনোনয়ন প্রত্যাশীরা
মেহেরপুরে পুলিশের অভিযানে আটক ১৫ 
৪৬ বছরে মাত্র ১৫ আন্তর্জাতিক রুটে বিমান!