ইনজুরি লুকোতেই রোনালদোর এমন চুলের কাট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইনজুরি লুকোতেই রোনালদোর এমন চুলের কাট-ছবি:সংগৃহীত

ব্রাজিলের সাবেক কিংবদন্তি স্ট্রাইকার রোনালদোকে ফুটবল ভক্তরা মনে রাখবে তার দারুণ পারফরম্যান্সের কারণে। তবে শুধু তার পারফরম্যান্সই নয়, ২০০২ বিশ্বকাপে এ তারকার চুলের অদ্ভুত স্টাইলও সমর্থকদের মনে দাগ কাটে।

কিন্তু মজার কথা কোনো বিশেষ কারণে নয়, বরং সংবাদমাধ্যম থেকে নিজের পায়ের ইনজুরি লুকোতেই এমনটি করেছিলেন রোনালদো।

১৬ বছর আগে বিশ্বকাপে কি অসাধারণ ফুটবলই না খেলেছিল ব্রাজিল। যেখানে ফাইনালের মঞ্চে জার্মানির বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে রোনালদোই জোড়া গোল করেছিলেন।

এক সাক্ষাতকারে রোনালদো বলেন, ‘সে সময় আমার পায়ে একটি ইনজুরি ছিল এবং এটি নিয়ে সবাই আলোচনা করছিল।পরে আমি চুল কাটার সিদ্ধান্ত নেই এবং কিছুটা চুল রেখে দেই। আমি অনুশীলনে এসেছিলাম ও সবাই আমার খারাপ চুলের কাট দেখেছিল।’

তিনি আরও বলেন, ‘সবাই আমার চুল নিয়ে আলোচনা করছিল এবং ইনজুরির কথা ভুলে গিয়েছিল। তখন আমি নিশ্চিন্ত মনে অনুশীলনে মন দিতে পেরেছিলাম। যদিও আমি এমন চুল নিয়ে গর্বিত ছিলাম না, কেননা এটি ছিল বেশ অদ্ভুত। তবে এটা সবার ফোকাস পরিবর্তনে সাহায্য করেছিল।’

রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা অবশ্য ২০০২ সালের পর আর বিশ্ব মঞ্চের ট্রফি জিততে পারেননি। কিন্তু রোনালদো মনে করেন, বর্তমান কোচ তিতের অধীনে আসছে রাশিয়া বিশ্বকাপে ফের সেলেকাওদের উদযাপন দেখা যাবে।

জাতীয় দলের হয়ে ৯৮ ম্যাচে ৬২ গোল করা রোনালদো ফেভারিটদের মধ্যে জার্মানি, স্পেন ও ফ্রান্সের কথা জানান। তবে তিনি নিজ দেশ ব্রাজিলকে নিয়ে বেশ আশাবাদী।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ২১ মার্চ, ২০১৮
এমএমএস

এক গাভীর দুই বাচ্চা প্রসব
বরগুনায় মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগে উৎকোচ নেওয়ার অভিযোগ
জল্লার চেয়ারম্যান হত্যা মামলায় আরও ৩ জন জেলহাজতে
আবারও দ্বিগুণ দামে কেনা হচ্ছে ডেমু ট্রেন
কাউখালীতে ২০ দোকানে আগুন
সিলেটে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার
বরকলে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ আটক ২
গাংনীতে শিশু ধর্ষণকারী সুমনকে পোড়াদহে গ্রেফতার
ঝিনাইদহে ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক
হংকংয়ে কার্যক্রম শুরু করবে সিটি ও এক্সিম ব্যাংক