ফুটবলকুশলী মাসুদকে স্বপ্নের পথে এগিয়ে দেবে কে?

শেখ জাহিদুজ্জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটবল মাথায় ছুটছেন মাসুদ রানা। ছবি: সুমন শেখ

ঢাকা: বল মাথায় নিয়ে ৭৪ কিলোমিটার পাঁয়ে হেঁটেছেন। ১০০ কিলোমিটার সাঁতার কেটেছেন। ২০টি বল একসঙ্গে নিয়ে খেলে কসরৎ দেখিয়েছেন। বল মাথায় নিয়ে ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে মোটরসাইকেল চালিয়েছেন। ফুটবল নিয়ে এতোসব বিস্ময়কর কীর্তি গড়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কারও সহযোগিতা পাচ্ছেন না। সেজন্য স্বপ্নভাঙার ক্ষোভে পুড়ছেন খুলনার ‘ফুটবলকুশলী’ মাসুদ রানা।

ডুমুরিয়া থানার এই ‘ফুটবল-অন্তঃপ্রাণ’ যুবক গত দু’দশকেরও বেশি সময় ধরে পড়ে আছেন এমনসব কসরৎ নিয়েই। শনিবার (১৩ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের সামনে ফুটবল নিয়ে শারীরিক কসরৎ দেখানোর সময় বাংলানিউজ কথা বলে তার সঙ্গে। এতোক্ষণ ধরে হেসে হেসে দর্শনার্থীদের মনোরঞ্জনের চেষ্টা করলেও কথা উঠতেই আক্ষেপ ঝরে মাসুদের কণ্ঠে। 

তিনি বলেন, এতো কিছু দেখে বিভিন্ন সময়ে বিভিন্ন মিডিয়া আমার কথা লিখেছে। সেজন্য নানাজন আমাকে চেনেও। কিন্তু যে স্বপ্ন আমি দেখছি, সেটা পূরণে কেউ এগিয়ে আসে না।

মাসুদ রানা মনে করেন, তার মধ্যে প্রতিভা আছে। এই প্রতিভার বিকাশে তিনি প্রধানমন্ত্রীরও সহযোগিতা কামনা করেন। ফুটবল মাথায় কসরৎ মাসুদ রানার। ছবি: সুমন শেখমাসুদ রানা বলেন, ‘আমার মধ্যে যে প্রতিভা আছে, তা অনেকের মধ্যে নেই। আমাকে যদি সরকার সহযোগিতা করে, তাহলে আমি বিশ্ব রেকর্ড করতে পারবো।’

অনেক নেতা বা মন্ত্রীকে বিশ্বের মানুষ চেনে না, কিন্তু খেলোয়াড়কে চেনে দাবি করে মাসুদ রানা বলেন, আমরা যারা খেলোয়াড়, তারা খেলার মাধ্যমে বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে পারি। আমাদের কেন মেলায় মেলায় খেলা দেখাতে হবে? প্রধানমন্ত্রী যদি আমার দিকে নজর দেন, তাহলে আমি বিশ্ব রেকর্ড করে বাংলাদেশের মুখ আরও উজ্জ্বল করতে পারবো।

বিজ্ঞাপন করতে করতে তার স্বপ্ন নষ্ট হয়ে যাচ্ছে দাবি করে মাসুদ রানা বলেন, একটি কোম্পানি তাদের লোভের আশায় আমাকে কাজ করায়। কিন্তু সরকার যদি আমার দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতো, তাহলে আমি দেশের সম্পদ হয়ে উঠতাম। 

এই ফুটবলকুশলী মনে করেন, তার সামনে তিনটি রেকর্ড গড়ার সুযোগ আছে। সেগুলো হলো- মাথায় বল রেখে মোটরসাইকেল চালানো, মাথায় বল রেখে নারিকেল গাছে উঠে নারিকেল পাড়া এবং সাতার কাঁটা। এসব কীর্তি বিশ্বকে দেখিয়ে রেকর্ড গড়ে বাংলাদেশের সুনাম আরও বাড়াতে চান মাসুদ রানা।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
এসজে/এইচএ/

রাজৈরে মোটরসাইকেল দুর্ঘটনায় এএসআই নিহত
খুলনা স্টেডিয়ামের কনসার্টে গাওয়া হলো না বাচ্চুর
আইয়ুব বাচ্চু মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন
মাছের বাজার স্থিতিশীল, সবজির বাজারে আগুন
বিকল্পধারা থেকে বি.চৌধুরী-মান্নান-মাহী বহিষ্কার
সাংবাদিক অশোক চৌধুরীর বাবা আর নেই
স্ত্রীকে পাশে পাওয়ার কোহলির আবেদনে বোর্ডের সায় 
খাশোগি হত্যায় সৌদি গোয়েন্দা কর্মকর্তা মুতরেব জড়িত!
শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহে শেষ শ্রদ্ধা
লঙ্কানদের বিপক্ষে বড় লিডের পথে যুবারা