php glass

টেনিস চ্যাম্পিয়নশিপে ভারত ও চায়নার জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহী: রাজশাহীতে আয়োজিত ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৭ চূড়ান্ত পর্বের খেলা শেষে শিরোপা তুলে নিয়েছে প্রতিবেশী দেশ ভারত ও চায়না। শনিবার (১৮ নভেম্বর) অনুষ্ঠিত ফাইনালে বালক এককে ভারতের রিশব সারদা, বালক দ্বৈতে সাই কার্তিক রেড্ডি গান্তা এবং স্বদেশী জুটি রিশব সারদা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

এছাড়া বালিকা এককের ফাইনালে চায়নার ওয়ানি ঝ্যাং ও বালিকা দ্বৈতে চায়নার কিনলিন জ্যাং এবং ইয়াইমেই জাও চ্যাম্পিয়ন হন। ফলে আন্তর্জাতিক এই জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপে ভারত ও চায়নার জয়-জয়কার। 

শনিবার (১৮ নভেম্বর) জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৭ চূড়ান্ত পর্বের খেলায় বালক এককের ১টি, বালক ডাবলস এর ১টি এবং বালিকা এককের ১টি, বালিকা ডাবলস এর ১টিসহ মোট ৪টি খেলা অনুষ্ঠিত হয়। পরে সমাপনী অনুষ্ঠানের আয়োজন কর হয়।

ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস টুর্নামেন্টের সমাপনী দিনে প্রথম খেলা বালক/বালিকা একক সকাল ১০টায়, ২য় খেলা বালক দ্বৈত বেলা সোয়া ৩টায় এবং বালিকা দ্বৈত বেলা সোয়া ৩টায় অনুষ্ঠিত হয়। এতে বালক এককে ভারতের রিশব সারদা ভারতের কুশান সাহাকে ৬-২, ৬-২ সেটে, পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। বালক দ্বৈতে ফাইনালে ভারতের সাই কার্তিক রেড্ডি গান্তা এবং স্বদেশী জুটি রিশব সারদা, ভারতের কেভিন প্যাটেল এবং স্বদেশী জুটি অরিয়ান জাভিরিকে ৬-৩, ৬-৪ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন।

বালিকা একক ফাইনালে চায়নার ওয়ানি ঝ্যাং, চাইনিজ তাইপের উই নিং ফ্যাংকে ৪-১ গেমে (রিটায়ার্ড) পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌবর অর্জন করেন। এছাড়া বালিকা দ্বৈতে চায়নার সাইওয়েন ট্যাং এবং ওয়েনি ঝ্যাংকে, স্বদেশী জুটি চায়নার কিনলিন জ্যাং এবং ইয়াইমেই জাও ৬-১, ৬-১ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমখেলার সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কমপ্লেক্সের প্রধান পৃষ্ঠপোষক ও টুর্নমেন্টের অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ও ভাইস চেয়ারম্যান রাজশাহী রেঞ্জের ডিআইজি এম. খুরশীদ হোসেন, পৃষ্ঠপোষক ও ভাইস চেয়ারম্যান মহানগর পুলিশ কমিশনার মাহাবুবর রহমান, ভাইস চেয়ারম্যান ও জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ। 

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ খেলোয়াড়দের উৎসাহ জোগানোর জন্য চাম্পিয়ন ও রানার আপ ট্রফি প্রদান করেন। পরে রাজশাহী জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের পক্ষ থেকে উপস্থিত সকল অতিথিবৃন্দদের ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানে টেনিস কমপ্লেক্সের চেয়ারম্যান এসসিএম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক আক্কাস আলী কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যবৃন্দ কমপ্লেক্সের মহিলা সদস্যবৃন্দ ও টুর্নামেন্ট ডাইরেক্টর জনাব নুর ইসলাম তুষার উপস্থিত ছিলেন।

জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে শনিবার এই সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে আন্তর্জাতিক টেনিসের ২৬তম আসর শেষ হলো। এবারের আসরে স্বাগতিক বাংলাদেশসহ ১৩ দেশের খেলোয়াড় অংশগ্রহণ করে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এসএস/এমআরপি

‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি


চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা
বরিশালে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লি-বাংলার পয়েন্ট ভাগাভাগি