php glass

১৩ দেশ নিয়ে জুনিয়র টেনিস টুর্নামেন্ট শুরু সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জুনিয়র টেনিস টুর্নামেন্ট উপলক্ষে সংবাদ সম্মেলন- ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: স্বাগতিক বাংলাদেশসহ ১৩ দেশের প্রায় শতাধিক খেলোয়াড়ের অংশগ্রহণে আগামী সোমবার (১৩ নভেম্বর) থেকে শুরু হচ্ছে রাজশাহী ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৭।

রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের ব্যবস্থাপনায় এটি ২৬তম টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে।

টেনিস টুর্নামেন্ট উপলক্ষে বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেলা ১১টায় রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে টুর্নামেন্ট পরিচালক নূর ইসলাম বলেন, আগামী ১৩ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এতে স্বাগতিক বাংলাদেশসহ ১৩টি দেশের প্রায় ১০২ জন টেনিস খেলোয়াড় অংশ নেবে। 

এরমধ্যে ভারত থেকে ২২ জন বালক ও ১৩ জন বালিকা, চীন থেকে তিনজন বালক ও চারজন বালিকা, মালয়েশিয়া থেকে একজন বালক ও তিনজন বালিকা, কোরিয়া থেকে ছয়জন বালক, জাপান থেকে একজন বালক, আমেরিকা থেকে তিনজন বালক ও একজন বালিকা, সিঙ্গাপুর থেকে একজন বালক ও একজন বালিকা, জার্মানি থেকে একজন বাল, নেপাল থেকে একজন বালিকা, পোল্যান্ড থেকে একজন বালিকা, অস্ট্রেলিয়া থেকে একজন বালিকা খেলায় অংশ নেওয়ার জন্য সম্মতি দিয়েছে। টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশের ১৬ জন বালক  চারজন বালিকা অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, টুর্নামেন্টে ৩৪ জন বালক ও ২২ জন বালিকা শীর্ষ আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের (আইটিএফ) র‌্যাংকধারী খেলোয়াড় সরাসরি মূল পর্বের খেলায় অংশ নেবেন। 

এছাড়া বাছাই পর্ব পেরিয়ে ছয়জন এবং টুর্নামেন্ট আয়োজকদের ওয়াইল্ড কার্ড পেয়ে ছয়জন টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। আগামী ১১ ও ১২ নভেম্বর বাছাইপর্বের খেলা অনুষ্ঠিত হবে। 

অংশগ্রহণকারী বালকদের মধ্যে শীর্ষ খেলোয়াড় ভারতের রিশাব শারদা। তার আইটিএফ জুনিয়র র‌্যাংকিং ২৯৯। বালিকাদের মধ্যে চীন তাইপের উই নিং ফাং শীর্ষ খেলোয়ার। তার র‌্যাংকিং ৮৪৬।

আগামী রোববার (১২ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় টুর্নামেন্টের উদ্বোধন করবেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। ১৩ নভেম্বর সকাল থেকে টুর্নামেন্টের মূল পর্বের খেলা শুরু হবে। 

১৮ নভেম্বর বিকেল সাড়ে ৪টায় একই ভ্যেনুতে টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ঢাকার বাইরের একমাত্র আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্টটি জনপ্রিয় ও আকর্ষণীয় করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। খেলা উপভোগের জন্য কারও টিকিট লাগবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের সভাপতি এস সি এম আবদুল্লাহ, সহ-সভাপতি আবদুর রহমান, সাধারণ সম্পাদক আক্কাস আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদুল হক রোকন ও হাসিনুর রহমান টিংকু, নির্বাহী সদস্য মনোয়ার হোসেন এবং মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
এসএস/জিপি

কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ১০
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর