php glass

বছর শেষেও নাম্বার ওয়ান নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ওয়ার্ল্ড নাম্বার ওয়ান খেলোয়াড় হিসেবেই বছর শেষ করবেন রাফায়েল নাদাল। এর জন্য একটি জয়ই যথেষ্ট ছিল। প্যারিস মাস্টার্সে নিজের প্রথম ম্যাচ জিতে এখন নির্ভার থাকতেই পারেন স্প্যানিশ টেনিস আইকন।

র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে থাকা ৩৬ বছর বয়সী রজার ফেদেরার বিশ্রাম নিতে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন। তাই নাদালের জন্য সমীকরণটাও সহজ হয়ে যায়। ২০১৭ সিজনে চারটি গ্র্যান্ড স্লাম দু’জনের (দু’টি করে) দখলে। ইনজুরি আর ফিটনেস সমস্যায় মৌসুমটি ভুলে যেতেই চাইবেন অ্যান্ডি মারে ও নোভাক জোকোভিচ। সরে দাঁড়ান প্যারিস মাস্টার্স থেকেও।

শীর্ষ বাছাই খেলোয়াড় হিসেবে সরাসরি দ্বিতীয় রাউন্ডে নামেন নাদাল। দক্ষিণ কোরিয়ান তরুণ হাইন চুংয়ের বিপক্ষে প্রথম সেটটি জিততে ঘাম ঝরাতে হয়। ৭-৫ গেমে লিড নেন। দ্বিতীয় সেটটি ৬-৩ গেমে নিষ্পত্তি হয়।

তৃতীয় রাউন্ডে নাদালের সামনে উরুগুয়ের পাবলো কিউভাস। যিনি স্প্যানিশ আলবার্ট রামোস ভিনোলাসের বিপক্ষে পিছিয়ে থেকেও ৬-৭ (৫-৭), ৭-৬ (৭-১), ৬-২ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের বাধা পার করেন। প্রথম দুই সেটই টাইব্রেকারে গড়ায়। ম্যাচ নির্ধারণী তৃতীয় সেটে অবশ্য অনায়াসেই জয় তুলে নেন কিউভাস।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ২ নভেম্বর, ২০১৭
এমআরএম

‘গণতন্ত্র ও ছাত্র রাজনীতি না থাকলে ক্ষমতাও থাকবে না’
রাজশাহীতে ছুরিকাঘাতে প্রাণ গেলো কলেজছাত্রের
দুদকে ২ নতুন মহাপরিচালক
বেঁচে যাবো কখনো ভাবিনি...
দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক


আশুলিয়ায় গৃহবধূর মরদেহ উদ্ধার
ব্যাংকে আইটিভিত্তিক মানবসম্পদ উন্নয়নে বাজেট বাড়াতে হবে
ফেনী ইউনিভার্সিটিতে সাহিত্যে বিষয়ক কর্মশালা
‘ভারতের প্রধান বিচারপতিকে মোদীর চিঠি লেখার খবর মিথ্যা’
মিরপুরে বাসের ধাক্কায় নারীর মৃত্যু