php glass

প্রদর্শনী ইভেন্ট দিয়ে ফিরবেন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

দীর্ঘ ইনজুরি কাটিয়ে ডিসেম্বরে আবুধাবিতে প্রদর্শনী টুর্নামেন্ট মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপ দিয়ে কোর্টে ফিরবেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান নোভাক জোকোভিচ ও সুইস তারকা স্ট্যান ওয়ারিঙ্কা।

বাজে ফর্ম আর ফিটনেস সমস্যা মিলিয়ে ২০১৭ মৌসুমটা ভুলে থাকতে চাইবেন জোকোভিচ। কনুইয়ের ইনজুরিটা তাকে বেশ ভোগাচ্ছে। গত জুলাইয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে অবসর নেওয়ার পর থেকেই খেলার বাইরে সার্বিয়ান টেনিস আইকন। অন্যদিকে হাঁটুর ইনজুরির কারণে আগস্টে নিজের মৌসুম শেষ হয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন ওয়ারিঙ্কা। ইউএস ওপেনের শিরোপা ধরে রাখার মিশনে নামতে পারেননি তিনবারের গ্র্যান্ড স্লাম জয়ী।

টুর্নামেন্টের ওয়েবসাইটে জোকোভিচ বলেন, ‘লাইনআপ বরাবরের মতোই খুবই শক্ত এবং কোর্টে ফিরে সিজন শুরু করতে এটা যথার্থ হবে। আবুধাবি চমৎকার ‍জায়গা, সকল সমর্থকদের জন্য একটা গ্রেট ইভেন্ট।’ নাদাল-ফেদেরারে অনুপ্রাণিত জোকোভিচ

ওয়ারিঙ্কার অভিমত, ‘এখানকার সমর্থকরা চমৎকার এবং সেরা খেলোয়াড়দের অংশগ্রহণে ড্র সবসময়ই কঠিন। আমার রিকোভারি ভালোভাবে চলছে এবং কোর্টে ফিরতে আমার তর সইছে না।’

এদিকে অ্যান্ডি মারেও ইনজুরি কাটিয়ে উঠছেন। টেনিসে ফেরার দ্বারপ্রান্তে তিনি। ইন্সটাগ্রামে সার্ভ করার প্র্যাকটিসের ভিডিও শেয়ার করে সেই ইঙ্গিতই দিয়ে রেখেছেন রাফায়েল নাদালের কাছে র‌্যাংকিংয়ের নাম্বার ওয়ান পজিশন হারানো এই ব্রিটিশ সেনসেশন। ঘরের মাটিতে উইম্বলডনের পর থেকে প্রতিযোগিতামূলক ম্যাচের বাইরে তিনি। হিপ ইনজুরি থেকে এ বছর ফেরার প্রত্যাশা ছিল না তার।

তবে প্রত্যাশার চেয়েও দ্রুত সেরে উঠছেন। কিন্তু পুরোদমে কখন খেলায় ফিরবেন সেটি এখনো নিশ্চিত করেননি। সবশেষ আগস্ট-সেপ্টেম্বরের ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। বছরের বাকি সময়ে আর ফেরা হবে কিনা তা নিয়ে ছিল জোরালো সংশয়। প্রাথমিক ধারণা ছিল এ সিজন বিশ্রামে থেকে সম্ভাব্য প্রত্যাবর্তন হবে জানুয়ারির শুরুতে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন সামনে রেখে ব্রিসবেন ইন্টারন্যাশনাল দিয়ে। এখন এ বছর নিজেকে ঝালিয়ে নিলেও অবাক হওয়ার কিছু থাকবে না। পুনবার্সন প্রক্রিয়ায় জিম সেশনের পরিবর্তে যে কোর্টে ‍অনুশীলন শুরু করে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ২৫ অক্টোবর, ২০১৭
এমআরএম 

মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার


রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
১৮ কোটি মানুষ পেঁয়াজের জন্য আর্তনাদ করছে: কর্নেল অলি
এপিকটায় অংশ নেবে দেশের ৩২ প্রকল্প
বনশ্রীতে বাসার দরজা ভেঙে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
শেষ হলো অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রথম বাণিজ্য সম্মেলন