php glass

অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন মারে-জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোভাক জোকোভিচ ও অ্যান্ডি মারে / ছবি: সংগৃহীত

walton

শীর্ষ তারকাদের অংশগ্রহণে ২০১৮ সালের জানুয়ারিতে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম আসর অস্ট্রেলিয়ান ওপেনের পর্দা উঠবে বলে দৃঢ় বিশ্বাস টুর্নামেন্ট পরিচালকের। ক্রেইগ টাইলি জোর দিয়ে বলছেন ইনজুরি কাটিয়ে পূর্ণ ফিটনেস নিয়ে খেলবেন অ্যান্ডি মারে। নোভাক জোকোভিচ, স্ট্যান ওয়ারিঙ্কা ও কেই নিশিকোরিকে নিয়েও আশাবাদী তিনি।

গত জুলাইয়ে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের পর থেকে কোর্টের বাইরে ব্রিটিশ নাম্বার ওয়ান মারে। হিপ সমস্যা কাটিয়ে অনুশীলন শুরু করেছেন তিনি। এ বছর তার প্রতিযোগিতামূলক ম্যাচে ফেরার সম্ভাবনা কম বলা হলেও বিষয়টি এখনো অফিসিয়ালি নিশ্চিত করেননি র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারানো এ টেনিস তারকা।

কনুইয়ের ইনজুরির কারণে সার্বিয়ান আইকন জোকোভিচও উইম্বলডনের পর থেকে আর খেলেননি। হাঁটু ও কবজির সমস্যায় ভুগছেন যথাক্রমে সুইস কিংবদন্তি রজার ফেদেরারের স্বদেশী ওয়ারিঙ্কা ও জাপানের নিশিকোরি।

এদিকে মেলবোর্ন পার্কে শিরোপা ধরে রাখার লক্ষ্যে চোখ রাখছেন সম্প্রতি সন্তানের মা হওয়া সেরেনা উইলিয়ামস। সব মিলিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে টপ লেভেলের খেলোয়াড়দের অনুপস্থিতির সম্ভাবনা দেখছেন না টাইলি, ‘আমি খুব খুশি হয়ে নিশ্চিত করছি যে সব শীর্ষ খেলোয়াড়রা জানুয়ারিতে মেলবোর্নে ফিরবে।’

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন আসরে প্রাইজমানি বৃদ্ধির ঘোষণাও দিয়েছেন টাইলি। যা ১০ শতাংশ বৃদ্ধি পেয়ে হবে ৩২.৫ মিলিয়ন পাউন্ড। পুরুষ ও নারী এককের চ্যাম্পিয়ন পাবেন ২.৩ মিলিয়ন পাউন্ড।

মারে ও জোকোভিচের ইনজুরিজর্জর ২০১৭ মৌসুমে উজ্জ্বল ছিলেন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফেদেরার। নিজেকে ফিট রাখতে ফ্রেঞ্চ ওপেন এড়িয়ে যান সুইস কিংবদন্তি। ক্লে-কোর্টে (লাল মাটির কোর্ট) রেকর্ড দশম শিরোপা জিতে নেন নাদাল। একটি গ্র্যান্ড স্লাম ইভেন্টে এ কীর্তি আর কারো নেই।

উইম্বলডন জিতে ফ্রেঞ্চ ওপেন মিস করার যথার্থতা প্রমাণ করেন ফেদেরার। বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনের ট্রফি উঁচিয়ে ধরেন নাদাল। লম্বা সময় পর র‌্যাংকিংয়ের নাম্বার ওয়ান পজিশন পুনরুদ্ধার করেন স্প্যানিশ সুপারস্টার।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ১০ অক্টোবর, ২০১৭
এমআরএম

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা
ফোকফেস্টে দেখা মিললো শাবনাজ-বিন্দুর
শাবিপ্রবি মাভৈঃ আবৃত্তি সংসদের ২১ বছর পূর্তি উদযাপন
কেশবপুরের বিতর্কিত ইউএনও মিজানূর রহমানকে অবশেষে বদলি
ব্র্যাক ব্যাংক-সমকাল পুরস্কার সনজীদা-সেলিনা ও স্বরলিপির


জ্বালানি খাতে অস্ট্রেলিয়ার বিনিয়োগ চান বাণিজ্যমন্ত্রী
পুঁথি সংগ্রহে সাত্তার চৌধুরীর অবদান অসামান্য
ঠেগামুখ স্থলবন্দরের কাজ দ্রুত শুরু করা হবে: এমপি দীপংকর
মাটির গানে মন মাতালেন কাজল দেওয়ান
বিএনপিতে যোগ দেওয়ার খবর ভিত্তিহীন: এলডিপি মহাসচিব