php glass

ফাইনালে নাদাল, শীর্ষে উঠলেন হালেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইনালে নাদাল, শীর্ষে উঠলেন হালেপ-ছবি:সংগৃহীত

walton

এই মুহূর্তে ক্যারিয়ারের সেরা সময়ই কাটাচ্ছেন রাফায়েল নাদাল। ১৬তম গ্র্যান্ড স্ল্যাম জিতে এবার চায়না ওপেনও জয় করতে চলেছেন এ স্প্যানিশ টেনিস তারকা। আসরটির সেমিফাইনালে গ্রিগর দিমিত্রভকে হারিয়ে চতুর্থবারের মতো ফাইনালে জায়গা করে নিলেন পুরুষ টেনিসের শীর্ষ এ তারকা।

শেষ চারের ম্যাচে বুলগেরিয়ার দিমিত্রভের বিপক্ষে প্রথম সেটে ৬-৩ ব্যবধানে সহজেই জিতে নেন। তবে দ্বিতীয় সেটে ৪-৬ ব্যবধানে হেরে যান। কিন্তু শেষ সেটে দুর্দান্ত খেলে ৬-১ গেমে জিতে ফাইনাল নিজের করে নেন।

ফাইনালে নাদাল নিক কিয়রগিওস অথবা আলেক্সন্ডার জেভরেভের বিপক্ষে খেলবেন। রোববার আরে সেমিতে এদের যেই জয় পাবেন, তিনি ফাইনালে খেলবেন।

এদিকে চায়না ওপেনে ফাইনালে উঠে ক্যারিয়ারে প্রথমবারের মতো নারী বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছেন রোমানিয়ার সিমোনা হালেপ। বেইজিংয়ে সেমিফাইনালে লাটভিয়ার ইয়েলেনা ওস্তাপেঙ্কোকে ৬-২, ৬-৪ গেমে হারান হালেপ।

বর্তমানে মেয়েদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন স্পেনের গার্বিনে মুগুরুসা। সোমবার প্রকাশ হতে যাওয়া র‌্যাঙ্কিংয়ের পরবর্তী সংস্করণে আনুষ্ঠানিকভাবে তাকে সরিয়ে শীর্ষস্থান দখল করবেন হালেপ।

গত জুনেই শীর্ষে উঠতে পারতেন ২৬ বছর বয়সী হালেপ। কিন্তু ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে এই ওস্তাপেঙ্কোর কাছে হেরেই প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিততে ব্যর্থ হওয়ার পাশাপাশি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার সে সুযোগও হাতছাড়া করেন তিনি।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, ০৮ অক্টোবর, ২০১৭
এমএমএস

কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ১০
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর