পর্তুগিজদের প্রতিপক্ষ ওয়েলস, ফ্রান্স লড়বে জার্মানির বিপক্ষে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চলমান ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট কাটতে শেষ চারে পৌঁছেছে চারটি দেশ। সেমি ফাইনালে লড়বে জার্মানি, ওয়েলস, পর্তুগাল আর স্বাগতিক ফ্রান্স।

ঢাকা: চলমান ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট কাটতে শেষ চারে পৌঁছেছে চারটি দেশ। সেমি ফাইনালে লড়বে জার্মানি, ওয়েলস, পর্তুগাল আর স্বাগতিক ফ্রান্স। আগামী ১১ জুলাই বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় স্তেডি ফ্রান্সে ফাইনালের মঞ্চে নামবে যে কোনো দুটি দল।

 

কোয়ার্টার ফাইনালে জার্মানির শাপমোচন হয়েছে শিরোপার দিকে দুর্দান্ত গতিতে ছুটতে থাকা ইতালিকে হারিয়ে। আর পোল্যান্ডকে হারিয়ে শেষ চারে উঠেছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। কোয়ার্টারের সেই দুটি ম্যাচই গড়িয়েছে টাইব্রেকারে। আর তাতে বড় কোনো আসরে ইতালির বিপক্ষে জিততে না পারার গ্লানি মুছে ৬-৫ ব্যবধানে জয় পায় বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানরা।

 

কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে এডেন হ্যাজার্ড, ডি ব্রুইনদের বেলজিয়ামকে হারিয়ে সেমির টিকিট কাটে গ্যারেথ বেলের ওয়েলস। সেই ম্যাচে এবারের চমক জাগানিয়া দল ওয়েলস বিশ্বের দুই নম্বর দল বেলজিয়ামকে ৩-১ গোলে হারিয়ে দেয়।

অপর কোয়ার্টার ফাইনালের ম্যাচে রূপকথার গল্প তৈরি করা আইসল্যান্ডকে হারিয়ে সেমি ফাইনালের মঞ্চে জায়গা করে নিয়েছে স্বাগতিক ফ্রান্স। প্রথমবারের মতো ইউরোতে অংশ নিয়ে কোয়ার্টার ফাইনালের মঞ্চে নামে আইসল্যান্ড। তবে, স্বাগতিকদের বিপক্ষে ৫-২ গোলে হেরেছে আসরের শুরু থেকে দুর্দান্ত খেলে আসা আইসল্যান্ড।

০৬ জুলাই বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় (০৭ জুলাই) প্রথম সেমি ফাইনালে পর্তুগালের বিপক্ষে মাঠে নামবে ওয়েলস। আর ০৭ জুলাই বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় (০৮ জুলাই) দ্বিতীয় সেমি ফাইনালে লড়বে জার্মানি এবং ফ্রান্স।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, ০৪ জুলাই ২০১৬
এমআরপি

করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন


যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি