পুঁচকে আইসল্যান্ডের বিপক্ষে সতর্ক ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

চলতি ইউরোতে একের পর এক চমক দেখিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আইসল্যান্ড। অথচ এর আগে বিশ্বকাপ বা ইউরো কোথাও খেলার যোগ্যতা ছিল না দলটির। কিন্তু দারুণ আত্মবিশ্বাসই তাদের এই পর্যন্ত নিয়ে এসেছে। শেষ আটে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ফ্রান্স। তবে এ ম্যাচে সতর্ক হয়েই নামতে হচ্ছে দিদিয়ার দেশাম্পের শিষ্যদের।

ঢাকা: চলতি ইউরোতে একের পর এক চমক দেখিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আইসল্যান্ড। অথচ এর আগে বিশ্বকাপ বা ইউরো কোথাও খেলার যোগ্যতা ছিল না দলটির। কিন্তু দারুণ আত্মবিশ্বাসই তাদের এই পর্যন্ত নিয়ে এসেছে। শেষ আটে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ফ্রান্স। তবে এ ম্যাচে সতর্ক হয়েই নামতে হচ্ছে দিদিয়ার দেশাম্পের শিষ্যদের।

 

রোববার (০৩ জুলাই) স্তাদে ডি ফ্রান্সে মুখোমুখি হবে দু’দল। বাংলাদেশ সময় রাত একটায় সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে তারা।

এবারের ইউরোতে নিঃসন্দেহে বাজিমাত করেছে আইসল্যান্ড। ইউরোপের এক কোনে থাকা ছোট্ট দ্বীপ দেশটির জনসংখ্যা মাত্র ৩ লক্ষ ৩০ হাজার। তবে তাদের আত্মবিশ্বাসই তাদের আজ এখানে নিয়ে এসেছে। তাই ইউরোর বাছাই পর্বে নেদারল্যান্ডসের মতো শক্তিশালী দলকে হারাতে সমর্থ হয়েছে তারা।

আসরের গ্রুপ পর্বেও দুর্দান্ত ছিলো আওয়ার বয়েজ খ্যাত দেশটি। প্রথম ম্যাচেই রুখে দেয় ক্রিস্টিয়ানো রোনালদোদের পর্তুগালকে। পরের ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে ড্র করে মাঠ ছাড়লেও শেষ ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতে শেষ ষোল নিশ্চিত করে।

শেষ ষোলোতে আইসল্যান্ড ছিলো ভয়ঙ্কর। কেননা এ সময় তারা শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে জিতে কোয়ার্টার নিশ্চিত করে। অথচ ইংলিশরা ম্যাচে প্রথমেই এগিয়ে গিয়েছিলো। কিন্তু শেষ পর্যন্ত জয় পায় গানার গুনারসন বাহিনী।

এদিকে স্বাগতিক হিসেবে ভালো খেলেই শেষ আট নিশ্চিত করেছে ফ্রান্স। এখন পর্যন্ত টুর্নামেন্টে অপরাজিত থাকা দলটিকে অবশ্য এ ম্যাচে ভাবাচ্ছে কয়েকজন ফুটবলারের ইনজুরি। কিন্তু আইসল্যান্ডকে সহজ ভাবে না নেওয়া দলটির এ ম্যাচে সর্তক হয়ে খেলতেই হবে।

দু’দলের পরিসংখ্যানে অবশ্য ফ্রান্স অনেক এগিয়ে। ১১ ম্যাচের আটটিতে জয় তুলে নিয়েছে লা ব্লুজরা। তবে বাকি তিনটি ড্র হওয়া ম্যাচটিই হয়তো আইসল্যান্ডের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, ০৩ জুন, ২০১৬
এমএমএস

মাজেদের প্রাণভিক্ষার আবেদন বাতিলের চিঠি এখন কারাগারে
করোনায় প্রবাসীদের দুদর্শা লাঘবে পদক্ষেপ নিয়েছে সরকার
মশা নিধনে বিশেষ অভিযানের উদ্বোধন করলেন মেয়র নাছির
খুনি মাজেদকে আরও জিজ্ঞাসাবাদ করুন: নাসিম
চট্টগ্রামের ৮ হাসপাতালে পিপিই দিল বিএসআরএম


সরবরাহ ঠিক রাখতে মৌলভীবাজারে রেণু পোনা উৎপাদন অব্যাহত
আউশের উৎপাদন বাড়াতে প্রণোদনা পাবেন এক লাখ কৃষক
বন্দরে সাইফ পাওয়ারটেকের অস্থায়ী শ্রমিকদের ত্রাণ বিতরণ
না’গঞ্জে ডিসি সুস্থ, করোনা আক্রান্ত স্বাস্থ্য কর্মকর্তা
ভূমি উন্নয়ন কর আদায়ের সময় বাড়লো এক মাস