গুলশান ঘটনায় কালো আর্মব্যান্ড পরে খেললো ইতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ইউরো ফুটবলের চলমান কোয়ার্টার ফাইনালের ম্যাচে জার্মানির বিপক্ষে মাঠে নামে ইতালি। হাইভোল্টেজ এই ম্যাচে গুলশান হামলার ঘটনায় নিহতদের স্মরণে কালো আর্মব্যান্ড পরে মাঠে নামে ইতালি।

ঢাকা: ইউরো ফুটবলের চলমান কোয়ার্টার ফাইনালের ম্যাচে জার্মানির বিপক্ষে মাঠে নামে ইতালি। হাইভোল্টেজ এই ম্যাচে গুলশান হামলার ঘটনায় নিহতদের স্মরণে কালো আর্মব্যান্ড পরে মাঠে নামে ইতালি।

ম্যাচে নামার আগেই উয়েফার কাছে কালো আর্মব্যান্ড পরার অনুরোধ জানিয়ে আবেদন করে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। তাতে, দলের সকল খেলোয়াড়, স্টাফদের কালো আর্মব্যান্ড পরার অনুমতি দেয় উয়েফা।

সেমি-ফাইনালের টিকিট কাটতে বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় জার্মানি-ইতালির ম্যাচটি শুরু হয়।

বুফনের নেতৃত্বে খেলা ইতালির স্কোয়াডে কালো আর্মব্যান্ড পরেছিলেন বনুচ্চি, চিয়েল্লিনি, এমানুয়েল, ফ্লোরেঞ্জির মতো বিশ্ব তারকারা।

উল্লেখ্য, গুলশানের হলি আর্টিজেন বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনায় জিম্মি ২০ বিদেশি নাগরিকের মৃত্যু হয়। যেখানে বেশিরভাগই ছিলেন ইতালিয়ান নাগরিক। সবশেষ খবর পাওয়া পর্যন্ত ৯ জন ইতালিয়ান মারা যান। এ ঘটনায় সাতজন জাপানি, তিনজন বাংলাদেশি আর একজন ভারতীয় নাগরিক সহ ছয় হামলাকারীও মারা যায়। এছাড়া দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২৮ জনের মৃত্যু হয়েছে বলে জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। একই সঙ্গে এক জাপানি ও দুই শ্রীলঙ্কার নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ০২৪৭ ঘণ্টা, ০৩ জুলাই ২০১৬
এমআরপি

৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 
অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 


ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’
উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ