ইতিহাস বদলাতে ইতালির প্রতিপক্ষ জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

ফুটবল বিশ্বে সব সময়ের শক্তিশালী দল জার্মানি। যে কোনো টুর্নামেন্টে তাদের ফেভারিট হিসেবেই ওপরের কাতারে রাখা হয়। অন্যদিকে বড় মাপের দল হলেও ফেভারিটের তকমাটা কখনোই ইতালির ওপর থাকে না। কিন্তু বরাবরই ধীর গতির ফুটবল প্রদর্শন করে চমক দেখায় আজ্জুরিরা।

ঢাকা: ফুটবল বিশ্বে সব সময়ের শক্তিশালী দল জার্মানি। যে কোনো টুর্নামেন্টে তাদের ফেভারিট হিসেবেই ওপরের কাতারে রাখা হয়। অন্যদিকে বড় মাপের দল হলেও ফেভারিটের তকমাটা কখনোই ইতালির ওপর থাকে না। কিন্তু বরাবরই ধীর গতির ফুটবল প্রদর্শন করে চমক দেখায় আজ্জুরিরা।

শনিবার ইউরো ২০১৬ চ্যাম্পিয়নসশিপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে জার্মান ও ইতালি। এ ম্যাচে যারাই জিতবে তারাই চলে যাবে সেমিফাইনালের মঞ্চে। বোরডঅক্সে বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় মাঠের লড়াইয়ে নামবে দু’দল।

জার্মানির জন্য এ ম্যাচটি হতে যাচ্ছে ইতিহাস বদলানোর ম্যাচ। কারণ শক্তিশালী জার্মানরা যে সব সময় বড় মঞ্চে এসে ইতালির কাছে চুপসে যায়! এখন পর্যন্ত বড় টুর্নামেন্টে ইতালির বিপক্ষে আটবার খেলে একবারও জয় পায়নি ডয়েসল্যান্ড খ্যাত দেশটি।

এছাড়া দু’দল এখন পর্যন্ত লড়েছে ৩৩ বার, যেখানে সর্বোচ্চ ১৫ বার জয় নিয়ে মাঠ ছেড়েছে ইতালি। আটবার জার্মানরা জিতেছে। আর বাকি ম্যাচগুলো ড্র হয়েছে। ইউরোতে দু’দল চারবার মুখোমুখি হয়েছে, যেখানে দু’বার ইতালি জিতলেও বাকি দুটি ম্যাচ ড্র হয়।

এবারের ইউরোতে জার্মানরা অবশ্য কোনো রকম হার কাটিয়ে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত জায়গা করে নিয়েছে। অন্যদিকে দুর্দান্ত শুরু করলেও গ্রুপপর্বে একটি ম্যাচ হেরেছে ইতালি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ০২ জুলাই, ২০১৬
এমএমএস

জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন
না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন
করোনা: গোপালগঞ্জে একই পরিবারের ৬ জনসহ একদিনে শনাক্ত ১৫


যশোরে পূর্বশত্রুতার জেরে যুবক খুন
সিলেটে করোনায় নার্সের মৃত্যু
জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী শনিবার
চুনারুঘাটে মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড
মুক্তিপণ দিতে রাজি হলেও লিবিয়ায় খুন হয় যশোরের রাকিবুল