ইতিহাস বদলাতে ইতালির প্রতিপক্ষ জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

ফুটবল বিশ্বে সব সময়ের শক্তিশালী দল জার্মানি। যে কোনো টুর্নামেন্টে তাদের ফেভারিট হিসেবেই ওপরের কাতারে রাখা হয়। অন্যদিকে বড় মাপের দল হলেও ফেভারিটের তকমাটা কখনোই ইতালির ওপর থাকে না। কিন্তু বরাবরই ধীর গতির ফুটবল প্রদর্শন করে চমক দেখায় আজ্জুরিরা।

ঢাকা: ফুটবল বিশ্বে সব সময়ের শক্তিশালী দল জার্মানি। যে কোনো টুর্নামেন্টে তাদের ফেভারিট হিসেবেই ওপরের কাতারে রাখা হয়। অন্যদিকে বড় মাপের দল হলেও ফেভারিটের তকমাটা কখনোই ইতালির ওপর থাকে না। কিন্তু বরাবরই ধীর গতির ফুটবল প্রদর্শন করে চমক দেখায় আজ্জুরিরা।

শনিবার ইউরো ২০১৬ চ্যাম্পিয়নসশিপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে জার্মান ও ইতালি। এ ম্যাচে যারাই জিতবে তারাই চলে যাবে সেমিফাইনালের মঞ্চে। বোরডঅক্সে বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় মাঠের লড়াইয়ে নামবে দু’দল।

জার্মানির জন্য এ ম্যাচটি হতে যাচ্ছে ইতিহাস বদলানোর ম্যাচ। কারণ শক্তিশালী জার্মানরা যে সব সময় বড় মঞ্চে এসে ইতালির কাছে চুপসে যায়! এখন পর্যন্ত বড় টুর্নামেন্টে ইতালির বিপক্ষে আটবার খেলে একবারও জয় পায়নি ডয়েসল্যান্ড খ্যাত দেশটি।

এছাড়া দু’দল এখন পর্যন্ত লড়েছে ৩৩ বার, যেখানে সর্বোচ্চ ১৫ বার জয় নিয়ে মাঠ ছেড়েছে ইতালি। আটবার জার্মানরা জিতেছে। আর বাকি ম্যাচগুলো ড্র হয়েছে। ইউরোতে দু’দল চারবার মুখোমুখি হয়েছে, যেখানে দু’বার ইতালি জিতলেও বাকি দুটি ম্যাচ ড্র হয়।

এবারের ইউরোতে জার্মানরা অবশ্য কোনো রকম হার কাটিয়ে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত জায়গা করে নিয়েছে। অন্যদিকে দুর্দান্ত শুরু করলেও গ্রুপপর্বে একটি ম্যাচ হেরেছে ইতালি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ০২ জুলাই, ২০১৬
এমএমএস

করোনায় মারা গেলেন হলিউড অভিনেতা অ্যালেন গারফিল্ড
করোনা ভাইরাসে সংক্রমিত হতে পারে বিড়ালও
এনআইডি না থাকলে জন্মনিবন্ধন সনদে শ্রমিকদের বেতন
করোনা উপসর্গ নিয়ে আখাউড়ায় নারীর মৃত্যু 
বাসা থেকে বের না হতে পরামর্শ সিভিল সার্জনের


বরিশালে ২৫ মণ জাটকা জব্দ
চিকিৎসকদের জন্যে বিলাসবহুল তাজ হোটেল খুলে দিল টাটা গোষ্ঠী
করোনার কারণে প্রায় ৫০ কোটি মানুষ দরিদ্র হওয়ার আশঙ্কা
ভারতে করোনায় আক্রান্ত ৫৭৩৪, মৃত্যু ১৬৬ জনের
যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় ২ হাজার মানুষের মৃত্যু