২০২১ পর্যন্ত বার্সায় থাকছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ক্লাবের সঙ্গে নতুন চুক্তিতে সই করলেন নেইমার। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে ৫ বছরের নতুন চুক্তি করেছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। ফলে, ২০২১ পর্যন্ত কাতালান ক্লাবটিতে থাকছেন ব্রাজিল তারকা।

ঢাকা: ক্লাবের সঙ্গে নতুন চুক্তিতে সই করলেন নেইমার। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে ৫ বছরের নতুন চুক্তি করেছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। ফলে, ২০২১ পর্যন্ত কাতালান ক্লাবটিতে থাকছেন ব্রাজিল তারকা।

এর আগে বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউর ঘোষণার পর ব্রাজিলিয়ান তারকা নিজেই ন্যু ক্যাম্পে থেকে যাওয়ার কথা নিশ্চিত করেন।

বেশ কিছুদিন ধরেই নেইমারের স্পেন ছাড়ায় একটা গুঞ্জন শোনা যাচ্ছিল। সামার ট্রান্সফার উইন্ডোতে পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেড তো ব্রাজিলিয়ান সেনসেশনকে দলে ভেড়াতে এক প্রকার উঠেপড়েই লেগেছিল। যত অর্থই লাগুক ‘আগামীর বিশ্বসেরাকে’ যে চাই-ই চাই!

সে যাই হোক, সব গুজবে পানি ঢেলে দিলেন নেইমার ও কাতালুনিয়া ক্লাবটি। ২৪ বছর বয়সী এই তারকার সঙ্গে নতুন চুক্তির খবরটি শুক্রবার নিজেদের ওয়েবসাইটে জানায় বার্সা। আর নতুন চুক্তিতে নেইমারের ‘রিলিজ ক্লজ’ ধরা হয়েছে ২০ কোটি ইউরো। পর্যায়ক্রমে পরের বছর তা বেড়ে দাঁড়াবে ২২ কোটি ২০ লাখ ইউরোতে। আর শেষ তিন বছরে তা বেড়ে হবে ২৫ কোটি ইউরো।

২০১৩ সালে পাঁচ বছরের চুক্তিতে সান্তোস ছেড়ে স্পেনে পাড়ি জমিয়েছিলেন সে সময়ের এই উদীয়মান তারকা। ২০১৮ সালের জুনে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

নিজের অফিসিয়াল ‍টুইটার পেজে বার্সা সমর্থকদের আশ্বস্ত করে নেইমার জানান, ‘আমি বার্সায় থাকতে পেরে খুবই খুশি। ভিস্কা (দীর্ঘজীবী হও) বার্সা ও ভিস্কা কাতালুনিয়া।’ শুধু তাই নয়, ইন্সটাগ্রামে ৫২.৭ মিলিয়ন অনুসারীদের সঙ্গে বার্সার জার্সি গায়ের একটি ছবিও পোস্ট করেন নেইমার।

ব্রাজিলের হয়ে ৭০ ম্যাচে ৪৬ গোল করা নেইমার ২০১৩ সালে বার্সায় যোগ দেওয়ার পর ১৪১ ম্যাচে গোল করেছেন ৮৫টি। লা লিগায় ৯৩ ম্যাচ খেলে ৫৫ গোল করেন তিনি। ক্লাবের হয়ে গত মৌসুমে ৪৯ ম্যাচে ৩১ গোল করা এই তারকা নিজের প্রথম মৌসুমে ৪১ ম্যাচ খেলে করেছিলেন ১৫ গোল। আর কাতালান ক্লাবটিতে নিজের দ্বিতীয় মৌসুমে প্রতিপক্ষের জালে ৫১ ম্যাচ থেকে বল জড়িয়েছেন ৩৯ বার। ক্লাবের হয়ে ট্রেবল জেতা এই তারকা গত মৌসুমে জিতেছেন ডাবল শিরোপা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ০১ জুলাই ২০১৬
এমআরপি

রাজধানীতে অসহায়দের ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছেন ৭ এসিল্যান্ড
পোরশায় সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত
অ্যালকোহল পানে প্রাণ গেলো মাদকাসক্তের
পীরগাছায় ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় নিহত ৪
রাজশাহীতে বিদেশফেরত ৫১৯ জন হোম কোয়ারেন্টিনে


বগুড়ায় নতুন করে আইসোলেশনে আরও ১ জন
করোনায় থেমে গেছে রিকশার টুংটাং শব্দ
ছুটি বাড়ানোর গুঞ্জন
ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক
করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান