স্পেন অধ্যায়ের ইতি টানলেন দেল বস্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

স্পেনের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ভিসেন্তে দেল বস্ক। যার হাত ধরে নিজেদের ফুটবল ইতিহাসে একমাত্র বিশ্বকাপ জিতেছিল স্প্যানিশরা। ইউরোর নকআউট পর্বে ইতালির কাছে হেরে ইনিয়েস্তাদের হ্যাটট্রিক শিরোপার স্বপ্নটা হতাশায় রূপ নেয়। তাই একরাশ আক্ষেপ নিয়েই আট বছরের স্পেন অধ্যায়ের ইতি টানলেন দেল বস্ক।

ঢাকা: স্পেনের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ভিসেন্তে দেল বস্ক। যার হাত ধরে নিজেদের ফুটবল ইতিহাসে একমাত্র বিশ্বকাপ জিতেছিল স্প্যানিশরা। ইউরোর নকআউট পর্বে ইতালির কাছে হেরে ইনিয়েস্তাদের হ্যাটট্রিক শিরোপার স্বপ্নটা হতাশায় রূপ নেয়। তাই একরাশ আক্ষেপ নিয়েই আট বছরের স্পেন অধ্যায়ের ইতি টানলেন দেল বস্ক।

২০০৮ সালে স্পেনকে ইউরো জেতানো লুইস অ্যারাগোনের স্থলাভিষিক্ত হয়েছিলেন দেল বস্ক। তার অধীনে ২০১০ ওয়ার্ল্ডকাপে নতুন চ্যাম্পিয়ন দেখে ফুটবল বিশ্ব। দু’বছর পর ইউরোপ শ্রেষ্ঠত্বের ট্রফিটাও নিজেদের দখলে রেখে দেয় তারা। কিন্তু ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার পর ফ্রান্সের মাটিতে ২০১৬ ইউরোতেও দুঃস্বপ্ন সঙ্গী করেই দেশে ফিরতে হয় স্প্যানিশদের!

স্পেনের সামনে এবার নতুন কোচের অধীনে ঘুঁরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। আর দু’বছর পরেই যে বসছে রাশিয়া বিশ্বকাপ।

এক সাক্ষাৎকারে দেল বস্ক বলেন, ‘সন্দেহাতীতভাবেই আমার স্পেনের কোচ থাকার কোনো ইচ্ছা নেই। কিন্তু আপনাকে বিচক্ষণ হতে হবে। ইউরোর ফলাফল কী হয়েছে সেটি কোনো ব্যাপার না, অামার ভবিষ্যৎ কী হবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই।’

এদিকে, স্প্যানিশ জনপ্রিয় ক্রীড়া দৈনিক ‘মার্কা’ বলছে, স্পেন দলে দেল বস্কের উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে সাবেক সেভিয়া ও অ্যাথলেতিক বিলবাও কোচ জোয়াকুইন ক্যাপারস।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, জুলাই ০১, ২০১৬
এমআরএম

হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ
গোডাউন থেকে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার
৪০০ পরিবহন শ্রমিককে খাবার দিলেন ফারাজ করিম
সার্কভুক্ত দেশের বাণিজ্য ক্ষতি পোষাতে ৫ সুপারিশ
ইসরায়েলে করোনা আক্রান্ত বেড়ে প্রায় ১০ হাজার, মৃত্যু ৭১


করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের
করোনায় আক্রান্ত মার্কিন রণতরী থিওডোর রুজভেল্টের ২৮৬ নাবিক
নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারকে ফখরুলের চিঠি