মেসি-নেইমারদের দলে তরুণ উমতিতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজের বার্সেলোনা ছাড়ার পর নতুন করে মেসি-নেইমার-সুয়ারেজদের ক্লাবটি চুক্তি করেছে ফ্রান্সের হয়ে খেলা ক্যামেরুনের তরুণ তারকা স্যামুয়েল উমতিতিকে।

ঢাকা: ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজের বার্সেলোনা ছাড়ার পর নতুন করে মেসি-নেইমার-সুয়ারেজদের ক্লাবটি চুক্তি করেছে ফ্রান্সের হয়ে খেলা ক্যামেরুনের তরুণ তারকা স্যামুয়েল উমতিতিকে। বার্সার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া মার্তামেউ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

লিয়নের হয়ে খেলা ২২ বছর বয়সী উমতিতি ফরাসিদের অনূর্ধ্ব-১৭ থেকে ২১ দলে খেলেছেন। লিয়নের হয়ে ২০১১ সালে চুক্তি করা ক্যামেরুনে জন্ম নেওয়া এই সেন্ট্রাল ডিফেন্ডার খেলেছেন ১৩১টি ম্যাচ।

লিয়নের প্রেসিডেন্ট জিয়ান মাইকেল এবং কাতালান প্রেসিডেন্ট বার্তামেউ উঠতি এই তারকার চুক্তি সম্পন্ন করেন। ২৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে উমতিতিকে ছেড়ে দিয়েছে লিয়ন। বার্সার প্রথম পছন্দ হিসেবে ছিল ব্রাজিলের ২২ বছর বয়সী ডিফেন্ডার মারকুইনহোস। তবে, প্যারিস সেইন্ট জার্মেইনে খেলা এই ডিফেন্ডারকে ছেড়ে দিতে রাজি হয়নি পিএসজি।

উমতিতি প্রসঙ্গে লিয়নের প্রেসিডেন্ট জানান, আমরা বার্সার সঙ্গে চুক্তির কাজটি সেরে ফেলেছি। আমি বিশ্বাস করি উমতিতি সেখানে ভালো করবে, যদি সে দ্রুত মানিয়ে নিয়ে মন দিয়ে খেলা চালিয়ে যায়। আমরা প্রতিশ্রুতি ভঙ্গ করি না। ফ্রান্সের তারকা করিম বেনজেমাকেও আমরা ধরে রাখিনি। কারণ, উমতিতির মতোই সেও স্প্যানিশ ক্লাবের হয়ে খেলতে চেয়েছিল। রিয়াল মাদ্রিদের বড় তারকা এখন বেনজেমা।

তিনি আরও যোগ করেন, উমতিতি এখন ফ্রান্সের দায়িত্ব পালন করতে ইউরো চ্যাম্পিয়নশিপে খেলছে। হয়তো তাকে ইউরোর কোয়ার্টার ফাইনালে আইসল্যান্ডের বিপক্ষেই মাঠে দেখা যাবে। তাই আমরা চাই আপাতত সেদিকেই তার ফোকাসটা ধরে রাখুক। উমতিতি, লিয়ন আর বার্সা তিনপক্ষই চাইছে সে ভালোমানের একটি দলে খেলে নিজের সেরাটা বিলিয়ে দেবে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ৩০ জুন ২০১৬
এমআরপি

সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু


‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ
নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা
উজিরপুরে ৫ বাড়ি লকডাউন
করোনা: ফ্রান্সে বাড়ছে মৃত্যুর সংখ্যা
করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জে এক ব্যক্তির মৃত্যু