ইংল্যান্ডের কোচ হওয়ার দৌড়ে স্কলারি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইংল্যান্ডের কোচ পদে রয় হজসনের স্থলাভিষিক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ী কোচ লুইস ফেলিপে স্কলারি। চলমান ইউরোর নকআউট পর্বে (শেষ ষোলো) আইসল্যান্ডের কাছে হারের পর সরে দাঁড়ান হজসন। এখন সম্ভাব্য যোগ কোচের সন্ধানে ইংলিশরা।

ঢাকা: ইংল্যান্ডের কোচ পদে রয় হজসনের স্থলাভিষিক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ী কোচ লুইস ফেলিপে স্কলারি। চলমান ইউরোর নকআউট পর্বে (শেষ ষোলো) আইসল্যান্ডের কাছে হারের পর সরে দাঁড়ান হজসন। এখন সম্ভাব্য যোগ কোচের সন্ধানে ইংলিশরা।

এর আগে ২০০৬ সালে পর্তুগালের দায়িত্বে থাকা অবস্থায় ইংল্যান্ডের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন স্কলারি। এখন তিনি নিজেই ওয়েইন রুনিদের কোচিং করাতে আগ্রহী হয়ে উঠেছেন!

ইংল্যান্ডের মাটিতে ৬৭ বছর বয়সী স্কলারির কোচিং অভিজ্ঞতাটা অবশ্য মোটেও সুখকর নয়। ২০০৮ সালের জুলাইয়ে চেলসির কোচ হওয়ার ছয় মাস পরই বরখাস্ত হয়েছিলেন। বর্তমানে তিনি চাইনিজ ক্লাব গুয়াংঝো এভারগ্রান্ডের কোচের দায়িত্ব পালন করছেন।

ব্রিটিশ দৈনিক ‘ডেইলি মেইল’কে দেওয়া সাক্ষাৎকারে স্কলারি বলেন, ‘আমি গুয়াংঝোর কোচ এবং এখানে আমি আমার কাজের দিকেই মনোযোগ দিচ্ছি। কিন্তু বিশ্ব ফুটবলে ইংল্যান্ডের কোচ হওয়ার গুরুত্বটা আমি বুঝি। ইংলিশ ফুটবলের প্রতি আমার ভালোবাসা আছে এবং ন্যাশনাল টিমের সফলতার জন্য যা প্রয়োজন তাতে আমি সচেতন। ব্রাজিল ও পর্তুগালে থাকা অবস্থায় আন্তর্জাতিক কোচ হওয়ার গুরুত্বটা বুঝতে পারি।’

হজসনের পদত্যাগের পর ইংল্যান্ডের কোচ হওয়ার দৌড়ে উঠে আসে গ্যারেথ সাউথগেটের নাম। যিনি ইংলিশদের অনূর্ধ্ব-২১ দলের কোচ ছিলেন। এবার এ তালিকায় যুক্ত হলেন স্কলারি। অভিজ্ঞ এ ব্রাজিলিয়ানের ডাকে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) সাড়া দেবে কিনা সেটিই এখন দেখার বিষয়!

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুন ৩০, ২০১৬
এমআরএম

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ