প্রিমিয়ার ফুটবলের টাইটেল স্পন্সর জজ ভূঁইয়া গ্রুপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল লিগের টাইটেল স্পন্সর হলো জজ ভূঁইয়া গ্রুপ। ২০১৫-১৬ মৌসুমে পেশাদার ফুটবল লিগে ভূঁইয়া গ্রুপই পৃষ্ঠপোষকতার দায়িত্ব পালন করবে।

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল লিগের টাইটেল স্পন্সর হলো জজ ভূঁইয়া গ্রুপ। ২০১৫-১৬ মৌসুমে পেশাদার ফুটবল লিগে ভূঁইয়া গ্রুপই পৃষ্ঠপোষকতার দায়িত্ব পালন করবে। সেই লক্ষ্যে বুধবার (২৯জুন) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্মেলন কক্ষে পেশাদার ফুটবল লিগের সত্ত্বাধিকারী প্রতিষ্ঠান সাইফ গ্লোবাল স্পোর্টসের সাথে এক চুক্তি স্বাক্ষর করে জজ ভূঁইয়া গ্রুপ।
 
চুক্ত্বি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটল ফেডাশেনের সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিন, সিনিয়র সহ সভাপতি ও পেশাদার ফুটবল লিগের চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, সাইফ গ্লোবাল স্পোর্টসের চেয়ারম্যান তরফদার রুহুল আমিন ও জজ ভূঁইয়া গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফাইজুর রহমান ভূঁইয়া জুয়েল।

সভাপতির বক্তব্যে কাজী মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগের টাইটেল স্পন্সর হতে জজ ভূঁইয়া গ্রুপ এগিয়ে আসায় আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি। আমি আশা করি প্রিমিয়ার ফুটবলে এবারের আসরে প্লেয়াররা ভাল খেললে এবং গণমাধ্যমের সমর্থণ থাকলে দেশের ফুটবলের উন্নয়নে যে পদক্ষেপগুলো আমরা নিয়েছি তা অর্জনে সফল হবো।’

এদিকে সিনিয়র সহ সভাপতির বক্তব্যে আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘মাঠে দর্শক ফেরানোর উদ্দেশ্যেই আমরা ঢাকার বাইরে ছয়টি ভেন্যুতে এবারের প্রিমিয়ার লিগ আয়োজনের ব্যবস্থা করেছি। আমি আশা করি এবারের প্রিমিয়ার লিগ দিয়ে আমরা মাঠে দর্শক ফেরাতে পারবো।’
 
আর টাইটেল স্পন্সর প্রতিষ্ঠানের চেয়ারম্যান ফাইজুর রহমান ভূঁইয়া তার বক্তৃতায় বলেন, ‘ফুটবলকে আরও আকর্ষণীয় করতে এবং জনপ্রিয় করতেই আমরা এগিয়ে এসেছি। ভবিষ্যতেও আমরা ফুটবলের সঙ্গে থাকবো।’
 
আসছে ২৪ জুলাই চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম পর্ব দিয়ে মাঠে গড়াবে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল।
 
১৮ জুলাই ঢাকায় অনুষ্ঠিত হবে প্রিমিয়ার ফুটবলের ট্রফি উন্মোচন অনুষ্ঠান আর ২০ জুলাই চট্টগ্রামে অনুষ্ঠিত হবে বিপিএলের গ্র্যান্ড ওপেনিং।
 
উল্লেখ্য, আগামী পাঁচ বছরের জন্য বাফুফের কাছ থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের স্বত্ব কিনে নিয়েছে সাইফ গ্লোবাল স্পোর্টস লিমিটেড। এই মর্মে বাফুফেরে সঙ্গে একটি চুক্তিও স্বাক্ষর করেছে সাইফ গ্লোবাল স্পোর্টস।
 
চুক্তি অনুযায়ী এই পাঁচ বছরে সাইফ স্পোর্টস বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ৪ কোটি টাকা দেবে। পাশাপাশি ফুটবলকে আরও জনপ্রিয় করতে এবং মাঠে দর্শক ফেরাতে ঢাকা সহ দেশের ছয়টি ভেন্যুতে তারা বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।
 
ভেন্যুগুলো হলো, ঢাকা বঙ্গবন্ধু স্টেডিয়াম, চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম, রাজশাহী স্টেডিয়াম, ময়মনসিংহ স্টেডিয়াম, সিলেট  ও গোপালগঞ্জ স্টেডিয়াম।
 
বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ২৯ জুন ২০১৬
এইচএল/এমআরএম

ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 
অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 


নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’
উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন