পিএসজি কোচের পদ ছাড়লেন লরা ব্লাঁ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ঞ্জনটাই সত্যি হলো! অবশেষে পিএসজির সঙ্গে তিন বছরের কোচিং অধ্যায়ের ইতি টানলেন লরা ব্লাঁ। তার স্থলাভিষিক্ত হতে পারেন সেভিয়াকে টানা তিনবার ইউরোপা লিগ জেতানো স্প্যানিশ কোচ ইউনাই এমেরি। এখনো অবশ্য নতুন কোচের নাম প্রকাশ করেনি ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

ঢাকা: গুঞ্জনটাই সত্যি হলো! অবশেষে পিএসজির সঙ্গে তিন বছরের কোচিং অধ্যায়ের ইতি টানলেন লরা ব্লাঁ। তার স্থলাভিষিক্ত হতে পারেন সেভিয়াকে টানা তিনবার ইউরোপা লিগ জেতানো স্প্যানিশ কোচ ইউনাই এমেরি। এখনো অবশ্য নতুন কোচের নাম প্রকাশ করেনি ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

২০১৩ সালে পিএসজির দায়িত্ব নেন ফ্রান্সের সাবেক কোচ লরা ব্লাঁ। চলতি বছরের ফেব্রুয়ারিতে তার সঙ্গে দু’বছরের নতুন চুক্তিও করে ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু চ্যাম্পিয়ন লিগে ব্যর্থতাই পঞ্চাশ বছর বয়সী সাবেক ফ্রেঞ্চ ডিফেন্ডারের জন্য কাল হয়ে দাঁড়ায়।

৯৮ বিশ্বকাপ জয়ী লরা ব্লাঁর অধীনে তিন মৌসুমেই লিগ শিরোপা জিতলেও ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে এসে প্রতিবারই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় পিএসজি। এ মাসের শুরুতেই কোচ পজিশনে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছিলেন ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি, ‘আমি এখানে পাঁচ বছর ধরে আছি এবং এ প্রথম আমাদের এ ধরনের ব্যর্থতা দেখতে হচ্ছে।’

ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে লরা ব্লাঁকে তার অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন খেলাইফি। কিন্তু ক্লাবের উন্নতির জন্য নতুন অধ্যায় শুরু করার কথা ব্যক্ত করেন তিনি।

প্রসঙ্গত, ফ্রান্সের হয়ে ৯৭টি ম্যাচের পাশাপাশি বার্সেলোনা, ইন্টার মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবের হয়ে খেলোয়াড়ী জীবন উপভোগ করেছিলেন লরা ব্লাঁ। ২০০৭ সালে ফ্রেঞ্চ ক্লাব বোর্ডেক্সের হয়ে তার কোচিং পেশায় পথচলা শুরু। তিন বছরের মাথায় জাতীয় দলের কোচের দায়িত্ব কাঁধে ওঠে। কিন্তু ২০১২ ইউরোয় ব্যর্থতার এক বছর পর যোগ দেন পিএসজিতে। পরবর্তী গন্তব্য কোথায় হবে সেটিই এখন দেখার বিষয়!

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ২৮, ২০১৬
এমআরএম

মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!
ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক


সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়
রাজশাহীতে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ
করোনা মোকাবিলায় ফেনীর প্রাথমিক শিক্ষা বিভাগের সহায়তা