সেভিয়ার কোচ সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জর্জ সাম্পাওলি (বামে)/ছবি: সংগৃহীত

walton

চিলির প্রথম কোপা আমেরিকা জয়ী কোচ জর্জ সাম্পাওলি এবার সেভিয়ার কোচের দায়িত্বে। ৫৬ বছর বয়সী এ আর্জেন্টাইনের সঙ্গে দু’বছরের চুক্তি করেছে স্প্যানিশ ক্লাবটি। হ্যাটট্রিক ইউরোপা লিগের শিরোপা এনে দেওয়া ইউনাই এমেরির স্থলাভিষিক্ত হয়েছেন সাম্পাওলি।

ঢাকা: চিলির প্রথম কোপা আমেরিকা জয়ী কোচ জর্জ সাম্পাওলি এবার সেভিয়ার কোচের দায়িত্বে। ৫৬ বছর বয়সী এ আর্জেন্টাইনের সঙ্গে দু’বছরের চুক্তি করেছে স্প্যানিশ ক্লাবটি। হ্যাটট্রিক ইউরোপা লিগের শিরোপা এনে দেওয়া ইউনাই এমেরির স্থলাভিষিক্ত হয়েছেন সাম্পাওলি।

গত বছর সাম্পাওলির হাত নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো কোপার শিরোপা জয়ের স্বাদ পায় চিলিয়ানরা। এ বছরের জানুয়ারিতে তিনি পদত্যাগ করেন। এবার তার সামনে ইউরোপিয়ান ক্লাবে কোচিং করানোর চ্যালেঞ্জ।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে সাম্পাওলির ভূয়সী প্রশংসায় মাতে সেভিয়া। বলা হয়, সাবেক চিলিয়ান কোচকে ফুটবল বিশ্বের অন্যতম জনপ্রিয় কোচদের একজন এবং ক্লাবের উন্নতি বজায় রাখার ব্যাপারেও তার পূর্ণ আস্থা জ্ঞাপন করে ক্লাব কর্তৃপক্ষ। সেভিয়ার কোচ হিসেবে সাম্পাওলি কতটা সফল হবেন সেটিই এখন দেখার বিষয়!

গত মে মাসে লিভারপুলকে ‍হারিয়ে টানা তৃতীয়বারের মতো ইউরোপা লিগের শিরোপা উল্লাসে মাতে সেভিয়া। দশ বছরে পঞ্চম। কিন্তু মৌসুম শেষে কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে বসেন এমেরি। যার ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির কোচ হওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুন ২৮, ২০১৬
এমআরএম

করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন


করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল
ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ