অবসরে যাচ্ছেন না রুনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ওয়েইন রুনি। আইসল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড ২-১ গোলে হেরে ইউরো থেকে বিদায় নেওয়ার পর থেকেই এমন গুজব রটে। সে যাই হোক, জাতীয় দলের হয়ে খেলে যেতে যান ইংলিশ অধিনায়ক।

ঢাকা: আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ওয়েইন রুনি। আইসল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড ২-১ গোলে হেরে ইউরো থেকে বিদায় নেওয়ার পর থেকেই এমন গুজব রটে। সে যাই হোক, জাতীয় দলের হয়ে খেলে যেতে যান ইংলিশ অধিনায়ক।

কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের লক্ষ্যে রুনির পেনাল্টি গোলে খেলা শুরুর চার মিনিটেই লিড নিয়েছিল ইংল্যান্ড। কিন্তু দুই মিনিট না যেতেই সমতায় ফেরে আইসল্যান্ড। এর ঠিক ১২ মিনিট পর রীতিমতো দুঃস্বপ্নই উপহার পান রুনি-স্টারিজ-স্টার্লিংরা। শেষ পর্যন্ত তাদের আর সমতায় ফেরা হয়নি।

আইসল্যান্ডের কাছে হারটা মানতেই পারছেন না রুনি, ‘আমি হতাশ ও পুড়ে যাচ্ছি। এটা মেনে নেওয়া কঠিন। এমন একটা ভালো শুরুর পর আমাদের এগিয়ে যাওয়ার ভালো সুযোগ ছিল। দু’টি গোল হজম করাটা ছিল খুবই হতাশাজনক। আম‍ার মনে হয়, বর্তমান পরিস্থিতিটা দেখতে কঠিন কিন্তু ভবিষ্যৎ উজ্জ্বল। আমি নিশ্চিত, কিছুটা সময় নিয়ে খুব শিগগিরই আমরা ঘুরে দাঁড়াবো।’

লজ্জাজনক পরাজয়ের পর কোচের পদ থেকে পদত্যাগ করেন রয় হজসন। দলীয় অধিনায়কেরও অবসর নেওয়ার কথা উঠলেও তা নাকচই করে দিয়েছেন রুনি, ‘আমি টুর্নামেন্ট শুরুর ‍আগেই বলেছিলাম, ইংল্যান্ডের জার্সি গায়ে খেলতে পেরে আমি গর্বিত। পরবর্তী কোচ কে হবেন তা দেখার অপেক্ষায় আছি এবং দলে রাখলে নিজের সেরাটা দিতে আমি প্রস্তুত।’

প্রসঙ্গত, আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ডেভিড বেকহামের পাশে নাম লিখিয়েছেন রুনি। আর মাত্র ১১টি ম্যাচে মাঠে নামলেই ছাড়িয়ে যাবেন সাবেক গোলরক্ষক পিটার শিল্টনকে (১২৫)। হবেন ইংল্যান্ডের সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড়। 

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুন ২৮, ২০১৬
এমআরএম

বরিশালে অটোরিকশায় বাসদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা
খুনি মাজেদের ফাঁসি যেকোনো সময়
করোনা চিকিৎসার সরঞ্জাম দিল চায়না রেলওয়ে গ্রুপ
পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিতে সদরদপ্তরের আহ্বান
করোনার কারণে বাংলাদেশ সফরে আসছে না অস্ট্রেলিয়া


রোববার থেকে ব্যাংক লেনদেন আড়াই ঘণ্টা
মার্কিন নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইট ১৩ এপ্রিল
স্বাস্থ্যবিধি মেনে ধানকাটা শ্রমিকদের হাওরে যেতে বলেছে সরকার
বরিশালে হোম কোয়ারেন্টিন শেষে ৩০২০ জনকে ছাড়পত্র
খোয়াই নদীতে ভেসে এলো দুই কফিন