নকআউটের সেরা দলে গ্রিজম্যান-হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

গ্রুপ পর্বের পর ইউরোর নকআউট পর্বের (শেষ ষোলো) খেলাও শেষ। আটটি দলের সামনে এবার সেমিফাইনাল নিশ্চিতের চ্যালেঞ্জ। আইসল্যান্ডের কাছে হেরে ইংল্যান্ডের লজ্জা, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেনের বিদায় এবং মডরিচ-রাকিটিচের ক্রোয়িশিয়াও ছিটকে গেছে।

ঢাকা: গ্রুপ পর্বের পর ইউরোর নকআউট পর্বের (শেষ ষোলো) খেলাও শেষ। আটটি দলের সামনে এবার সেমিফাইনাল নিশ্চিতের চ্যালেঞ্জ। আইসল্যান্ডের কাছে হেরে ইংল্যান্ডের লজ্জা, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেনের বিদায় এবং মডরিচ-রাকিটিচের ক্রোয়িশিয়াও ছিটকে গেছে।

শেষ আটে ওঠার লড়াইয়ে অনেকেই আলো ছড়িয়েছেন। সেখান থেকেই সেরা টিম বাছাই করেছে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম। সেরা একাদশে আছেন স্বাগতিক ফ্রান্সের অ্যান্তোনি গ্রিজম্যান ও বেলজিয়ান অধিনায়ক এডেন হ্যাজার্ডের মতো তারকারা।

প্রতিপক্ষের আক্রমণ থেকে গোলবার সুরক্ষিত রাখার দায়িত্ব স্পেনের ডেভিড ডি গিয়ার কাঁধে। ৩-৪-৩ ফর্মেশনে সেন্ট্রাল ডিফেন্ডার ভূমিকায় জার্মানির জেরম বোয়াটেং। ডান পাশে ইতালিয়ান সেন্টার ব্যাক জর্জিও চিয়েলিনি আর লেফট ব্যাকে ওয়েলসের অ্যাশলি উইলিয়ামস।

মিডফিল্ড সামলানোর পাশাপাশি রক্ষণভাগকেও সহায়তা করতে আছেন পোলিশ ডিফেন্সিভ মিডফিল্ডার গ্রেগরি ক্রাইচোভিক। তাকে সঙ্গ দেবেন উদীয়মান পর্তুগিজ মিডফিল্ডার রেনাতো সানচেজ। মাঠের দুই প্রান্ত থেকে আক্রমণভাগে বলের যোগান দেবেন জার্মানির জুলিয়ান ড্রাক্সলার ও সুইস তারকা জেদরান শাকিরি।

সেন্ট্রাল স্ট্রাইকার হিসেবে গোল উদযাপনে মাতার সবচেয়ে বেশি সুযোগ পাচ্ছেন আইসল্যান্ডের কোলবিয়েন সিগথরসন। তার বাম পাশে হ্যাজার্ড আর ডান প্রান্ত থেকে গ্রিজম্যান প্রতিপক্ষের জন্য কতটা হুমকি হয়ে উঠতে পারেন তা নিশ্চয়ই আর বলার অপেক্ষা রাখে না!

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৬
এমআরএম

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম

করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে


চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ
এবার বাংলাদেশ ছাড়লো রাশিয়ার নাগরিকরাও