ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেনকে বিদায় করলো ইতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চলমান ইউরোর নকআউট পর্বের হাইভোল্টেজ ম্যাচ ধরা হয়েছিল স্পেন বনাম ইতালির ম্যাচটিকে। বর্তমান চ্যাম্পিয়ন স্পেন ও রানার্সআপ ইতালির এই ম্যাচে শেষ হাসি হেসেছে ইতালিয়ানরা।

ঢাকা: চলমান ইউরোর নকআউট পর্বের হাইভোল্টেজ ম্যাচ ধরা হয়েছিল স্পেন বনাম ইতালির ম্যাচটিকে। বর্তমান চ্যাম্পিয়ন স্পেন ও রানার্সআপ ইতালির এই ম্যাচে শেষ হাসি হেসেছে ইতালিয়ানরা। জর্জিও চিয়েল্লিনি আর গ্রাজিয়ানো পেল্লের গোলে ২-০ ব্যবধানে হেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেনের বিদায় ঘণ্টা বাজে।
 
প্যারিসে সাবেক দুই ইউরো চ্যাম্পিয়নের লড়াই শুরু হয় বাংলাদেশ সময় রাত ১০টায়। এ ম্যাচের পর নকআউট পর্ব থেকে বিদায় নিতে হলো স্পেনকে। স্পেনের সামনে এবার হ্যাটট্রিক শিরোপার হাতছানি ছিল। আর শেষ আটের টিকিট নিশ্চিত করলো আজ্জুরিরা। ১৯৬৮ সালে শেষবার ইউরোর শিরোপা জিতেছিল ইতালি।
 
গত ফাইনালে দেখা হয়েছিলো ইতালি-স্পেনের। সেবার স্পেনের কাছে ৪-০ গোলে উড়ে গিয়েছিল ইতালি। তাই ইতালির সামনে কোয়ার্টার ফাইনালে ওঠার সঙ্গে জড়িয়ে ছিল গেল আসরের প্রতিশোধ নেওয়ার সুযোগ। অন্যদিকে, শিরোপা নিজেদের করে রাখতেই আরও একধাপ এগিয়ে যাওয়ার মিশনে মাঠে নেমেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন।
 
নকআউট পর্বে স্প্যানিশরা হেরে যাওয়ায় কোয়ার্টার ফাইনালের আগেই বাদ পরে গেল সাবেক চ্যাম্পিয়নরা। ইতালির হয়ে একমাত্র গোলটি করেন জর্জিও চিয়েল্লিনি। ম্যাচের ৩৩তম মিনিটে স্প্যানিশদের জালে বল জড়ান তিনি।
 
যোগ করা অতিরিক্ত সময়ে ইতালিকে দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন গ্রাজিয়ানো পেল্লে। ম্যাচের ৯২ মিনিটের মাথায় গোলটি করেন তিনি।
 
এর আগে গ্রুপপর্বে বেলজিয়াম ও সুইডেনকে হারিয়ে শেষ ম্যাচে আয়ারল্যান্ডের কাছে হেরে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে পা রাখে ইতালি। অন্যদিকে, গ্রুপপর্বে চেক প্রজাতন্ত্র ও তুরস্ককে হারালেও শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে হেরে গ্রুপ রানার্সআপ হয় লা রোজারা।
 
স্পেনের হয়ে মাঠে নামেন ডি গিয়া, হুয়ানফ্রান, জেরার্ড পিকে, সার্জিও রামোস, জরদি আলবা, বুসকেটস, ফ্যাব্রেগাস, ইনিয়েস্তা, নোলিতো, সিলভা, মোরাতা, ভাজকুয়েজ, পেদ্রো, আদুরিজ। আর ইতালির হয়ে মাঠে নামেন বুফন, বনুচ্চি, চিয়েল্লিনি, ফ্লোরেঞ্জি, ডি রোসি, এডার, পেল্লে, থিয়াগো মোত্তার মতো তারকারা।
 
বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, ২৮ জুন ২০১৬
এমআরপি

চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু


দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁওয়ে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু
চাষিদের স্বপ্ন হাঁড়িভাঙা আমে
নীলফামারীতে অতিবৃষ্টির কারণে ধান নিয়ে বিপাকে কৃষক