গোল ব্যবধান ৩-১ এ হতে পারতো: কোটান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘১১ মিনিটে আরামবাগের জালে বল জড়িয়েই আবাহনী দমে গেছে। বিষয়টি কোচ হিসেবে আমি ততটা ভালো ভাবে দেখছি না। ম্যাচে জয় ব্যবধান আরও বড় হতে পারতো। আক্রমণভাগ ফিনিশিং ঠিকমত দিতে পারলে ম্যাচটি আমরা ৩-১ এ জিততে পারতাম।’ বলছিলেন ঢাকা আবাহনীর কোচ জর্জ কোটান।

ঢাকা: ‘১১ মিনিটে আরামবাগের জালে বল জড়িয়েই আবাহনী দমে গেছে। বিষয়টি কোচ হিসেবে আমি ততটা ভালো ভাবে দেখছি না। ম্যাচে জয় ব্যবধান আরও বড় হতে পারতো। আক্রমণভাগ ফিনিশিং ঠিকমত দিতে পারলে ম্যাচটি আমরা ৩-১ এ জিততে পারতাম।’ বলছিলেন ঢাকা আবাহনীর কোচ জর্জ কোটান।

 

সোমবার (২৭ জুন) ২৮ তম ফেডারেশন কাপের ফাইনালে আরামবাগ ক্রীড়া সংঘকে ১-০ গোলে হারিয়ে গণমাধ্যমকে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এমনটি বলেন আকাশী-নীল জার্সিধারীদের এই কোচ।

তবে গোল ব্যবধান ১-০ হলেও এই ম্যাচে আরামবাগের চাইতে তার শিষ্যরাই বেশি উজ্জ্বল ছিল বলে দাবী করেন কোটান।

যথার্থই বলেছেন কোটান কেননা প্রথমার্ধের শুরু থেকে আবহনী আক্রমণাত্মক খেলা খেলেছে। আর এদিন বল পায়ে রাখার প্রতিযোগিতায় আবাহনী যে নৈপুন্য দেখিয়েছে তাতে কোচ হিসেবে তিনি এই দাবী করতেই পারেন।

শুধু প্রথমার্ধেই কেন? দ্বিতীয়ার্ধেও কী দলটি কম আক্রমণ করেছে?

দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে আরামবাগের পেনাল্টি সীমানার ভেতরের জটলা থেকে দারুণ এক ক্রস তুলে ছিলেন নাবিব নেওয়াজ জীবন। আর সেই ক্রস থেকে মাথার জোড়ালো ছোঁয়ায় সানডে সিজুবা জালে বল ঠেলতে চাইলে বাঁধার দেয়াল হয়ে দাঁড়ান গোলরক্ষক মিতুল। ফলে নিশ্চিত গোল বঞ্চিত হয় আবাহনী।

তাই শিষ্যদের প্রশংসায় ভাষাতে এতটুকু কার্পণ্য করলেন না কোচ ‘আরামবাগের তুলনায় আবাহনীই আজ ভাল খেলেছে। পুরো ম্যাচে প্রায় ৬০ ভাগ বলই আবাহনীর দখলে ছিল।’

এদিকে ফেডারেশন কাপেরে এই ধারাবাহিকতা আসছে জুলাই থেকে শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগেও অব্যাহত থাকবে বলে আভাষ দিলেন ঢাকা আবাহনী বস জর্জ কোটান।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ২৭ জুন, ২০১৬
এইচএল/এমএমএস

বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার