মেসির অবসরের সিদ্ধান্তে বিস্মিত ব্রাভো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

টানা তিনটি ফাইনালে হারের হতাশাটা হয়তো সহ্য করতে পারেননি লিওনেল মেসি। তাই বলে আন্তর্জাতিক ফুটবলকেই বিদায় বলে দিতে হবে! ক্লাব সতীর্থের এমন সিদ্ধান্তে রীতিমতো অবাকই হয়েছেন চিলিয়ান গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

ঢাকা: টানা তিনটি ফাইনালে হারের হতাশাটা হয়তো সহ্য করতে পারেননি লিওনেল মেসি। তাই বলে আন্তর্জাতিক ফুটবলকেই বিদায় বলে দিতে হবে! ক্লাব সতীর্থের এমন সিদ্ধান্তে রীতিমতো অবাকই হয়েছেন চিলিয়ান গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

চিলির বিপক্ষে শতবর্ষী কোপা আমেরিকার শিরোপা হাতছাড়া হওয়ার পরপরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা জানান মেসি। গোলশূন্য ম্যাচটি টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে টানা দ্বিতীয়বারের মতো আর্জেন্টাইনদের কাঁদিয়ে শিরোপা উল্লাসে মাতেন আলেক্সিস সানচেজরা। মেসি নিজেই শট মিস করে সবাইকে হতবাক করে দেন।

যদিও জাতীয় দলের সতীর্থরা বলছেন, মেসি তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে পারেন। গোলরক্ষক সার্জিও রোমেরো বলেন, ‘আমি মনে করি, মেসি আবেগের বশেই এমনটি বলেছে, কারণ একটি চমৎকার সুযোগ আমাদের হাতছাড়া হয়ে গেছে। মেসিকে ছাড়া আমি জাতীয় দল চিন্তাই করতে পারি না। আমার বিশ্বাস, সে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে।’

তিন দিন আগে ২৯-এ পা রাখা মেসির অবসরের খবরে বিস্মিত ব্রাভো। তার চোখে মেসিই বিশ্ব ও ইতিহাসের সেরা খেলোয়াড়, ‘আমি মনে করি, সে (মেসি) বর্তমান ফুটবল বিশ্ব ও ইতিহাসের সেরা খেলোয়াড়। সবাইকে অবশ্যই এটি বুঝতে হবে। এটা টিম ওয়ার্কের খেলা, যখন কেউ জিতবে বা হারবে তখন সে সাফল্য বা ব্যর্থতার ভার সবার কাঁধেই বর্তায়।’

টুর্নামেন্টের শুরুর দিকে কয়েকজন টিমমেটদের সমালোচনারও জবাব দেন ব্রাভো, ‘ফুটবল একার খেলা নয়, এটা দলীয় খেলা।’

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
এমআরএম

‘আমার জীবন, আমার যোগ– বাংলাদেশ’ অনলাইন প্রতিযোগিতা
করোনা দেখালো সংক্রামক রোগ সীমান্ত চেনে না
গাজীপুরে করোনা নিয়েই কাজে যোগ দিলেন শ্রমিক!
বর্ণ বৈষম্যের প্রতিবাদ করে ট্রলের শিকার কারিনা
ইনজুরিতে পড়েননি মেসি, খেলবেন 'শুরু' থেকেই


ভূমিমন্ত্রীর নির্দেশে আইসোলেশন সেন্টার হচ্ছে আনোয়ারায়
সুন্দরবনে অপহৃত সেই ঝিনুক শ্রমিক উদ্ধার
লাল-হলুদ-সবুজ অঞ্চল ব্যবস্থাপনায় নীতিমালা দাবি
আশপাশে করোনা রোগী থাকলে জানান দেবে অ্যাপ
বজ্রপাতে ৮ জেলায় ১৬ জনের মৃত্যু