২০২৪ ইউরোতেও খেলতে পারেন ‘বুড়ো’ বুফন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

বয়সটা এখন ৩৮-এর ঘরে। আগেই ইঙ্গিত দিয়েছিলেন, রাশিয়াতে ২০১৮ বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন। কিন্তু জিয়ানলুইজি বুফনের আরো লম্বা ক্যারিয়ার দেখছেন তারই জাতীয় দল সতীর্থ মারিও বালোতেল্লি।

ঢাকা: বয়সটা এখন ৩৮-এর ঘরে। আগেই ইঙ্গিত দিয়েছিলেন, রাশিয়াতে ২০১৮ বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন। কিন্তু জিয়ানলুইজি বুফনের আরো লম্বা ক্যারিয়ার দেখছেন তারই জাতীয় দল সতীর্থ মারিও বালোতেল্লি।

বুফনের নেতৃত্বে ইউরোর নকআউট পর্বে (শেষ ষোলো) স্পেনের মুখোমুখি হতে যাচ্ছে ইতালি। সোমবার (২৭ জুন) ফ্রান্সের ন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় ম্যাচটি শুরু হবে।

ফর্মহীনতার কারণে বালোতেল্লিকে এবারের আসরের স্কোয়াডেই রাখেননি কোচ অ্যান্তোনিও কন্তে। সে যাই হোক, ২৫ বছর বয়সী এ ‘খ্যাপাটে’ স্ট্রাইকার ‘গোল ডট কম’ এ ২০১৬ ইউরো নিয়ে কলাম লিখছেন।

নিজের লেখা একটি কলামে বুফনের ভূয়সী প্রশংসাই করেন বালোতেল্লি। বয়সটা পক্ষে না থাকলেও গোলরক্ষক হিসেবে এখনো তিনি দুর্দান্ত ফর্মে আছেন বলেই মনে করেন সাবেক ম্যানসিটি তারকা। বালোতেল্লির মতে, আরো দু’টি ইউরোতে খেল‍ার সামর্থ্য রাখেন ২০০৬ বিশ্বকাপ জয়ী বুফন। সেক্ষেত্রে ২০২৪ ইউরোতে তার বয়স ঠেকবে ৪৬-এ। ভাবা যায়!

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
এমআরএম

করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন
না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন


করোনা: গোপালগঞ্জে একই পরিবারের ৬ জনসহ একদিনে শনাক্ত ১৫
যশোরে পূর্বশত্রুতার জেরে যুবক খুন
সিলেটে করোনায় নার্সের মৃত্যু
জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী শনিবার
চুনারুঘাটে মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড