মেসির সঙ্গে আর্জেন্টাইন তারকাদের অবসর!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, মেসির অবসরের পরপর অবসরের ঘোষণা দিতে চলেছেন হাভিয়ের মাশচেরানো, আগুয়েরো, লুকাস বিগলিয়া, এভার বানেগা, ডি মারিয়া এবং হিগুয়েনসহ আরও বেশ কয়েকজন।

ঢাকা: পর পর তিন বছরে তিনবার ফাইনালের মঞ্চে স্বপ্নভঙ্গের বেদনায় পুড়তে হয়েছে আর্জেন্টিনাকে। টানা তৃতীয়বার ফাইনালে উঠেও শিরোপা অধরাই রয়ে গেল দিয়েগো ম্যারাডোনা, বাতিস্তুতা, ওর্তেগা, হার্নান ক্রেসপো, ভেরন, হাভিয়ের জানেত্তি, হুয়ান রিকুয়েমে, আইমার, জর্জ ভালদানো আর আলফ্রেডো ডি স্টিফানোদের উত্তরসূরিদের। ফাইনালের পর নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের অবসরের ঘোষণা দেন দেশের জার্সি গায়ে সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি।

মেসির এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না জাতীয় দলের সতীর্থ সার্জিও আগুয়েরো, সার্জিও রোমেরোরা।

এদিকে, আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, মেসির অবসরের পরপর অবসরের ঘোষণা দিতে চলেছেন হাভিয়ের মাশচেরানো, আগুয়েরো, লুকাস বিগলিয়া, এভার বানেগা, ডি মারিয়া এবং হিগুয়েনসহ আরও বেশ কয়েকজন।

ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির বিপক্ষে অতিরিক্ত সময়ের গোলে হার, ২০১৫’র কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিক চিলির বিপক্ষে টাইব্রেকারে হার আর কোপার শতবর্ষী আসরে আমেরিকার মাটিতে অনুষ্ঠিত ফাইনালে সেই চিলির কাছে আবারো টাইব্রেকারে হার সঙ্গী আকাশী-নীল জার্সিধারীদের।  

ক্লাবের হয়ে প্রায় সব রেকর্ড নিজের করে রাখা বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেসি দেশের জার্সি গায়ে বারবার শিরোপাবঞ্চিত হয়েছেন। বার্সার হয়ে আটবার লা লিগা, চারবার কোপা দেল রে, ছয়বার সুপার কোপা ডি এসপানা, চারবার চ্যাম্পিয়ন্স লিগ, তিনবার উয়েফা সুপার কাপ আর তিনবার ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ জেতা মেসি দেশের জার্সি গায়ে শুধুমাত্র ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে চ্যাম্পিয়ন শিরোপা ছুঁয়েছিলেন।

মেসির অবসর সিদ্ধান্ত মেনে নিতে পারেননি আগুয়েরো। ম্যানচেস্টার সিটির তারকা এই স্ট্রাইকার জানান, ‘আমাদের প্রত্যেকের অবসর নেওয়া উচিৎ। এখানে অনেক ফুটবলার আছেন যারা জাতীয় দলের হয়ে খেলেও প্রাপ্যটা পায়নি। আমি এমনটি আগে কখনো দেখিনি। পর পর এতোগুলো ফাইনালে হারের কোনো মানে হয়না।’

গোলরক্ষক সার্জিও রোমেরো জানান, আমি বিশ্বাস করি মেসি রাগের বশেই এমন সিদ্ধান্ত নিয়েছে। কারণ, একটি দুর্দান্ত সুযোগ গতবারের মতো সে হাতছাড়া করেছে। আমি মেসিকে ছাড়া বর্তমান আর্জেন্টিনা দল মেনে নিতে পারছি না। আমার বিশ্বাস সে আবারো সিদ্ধান্ত বদলে ফিরে আসবে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ২৭ জুন ২০১৬
এমআরপি

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ