সহজ জয়ে শেষ আটে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চলমান ইউরো কাপের নকআউট পর্বের লড়াইয়ে সহজ জয় তুলে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। স্লোভাকিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ম্যানুয়েল ন্যুয়ের, বোয়েতাং, হ্যামেলস, টনি ক্রুস, সামি খেদিরা, থমাস মুলার, মেসুত ওজিল, শোয়াইন্সটাইগার, পোডলস্কি, গোমেজদের নিয়ে সাজানো জার্মানরা।

ঢাকা: চলমান ইউরো কাপের নকআউট পর্বের লড়াইয়ে সহজ জয় তুলে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। স্লোভাকিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ম্যানুয়েল ন্যুয়ের, বোয়েতাং, হ্যামেলস, টনি ক্রুস, সামি খেদিরা, থমাস মুলার, মেসুত ওজিল, শোয়াইন্সটাইগার, পোডলস্কি, গোমেজদের নিয়ে সাজানো জার্মানরা।

 

ফ্রান্সের স্তাদে পিয়েরে মরোয়তে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি মুখোমুখি হয় স্লোভাকিয়ার। বাংলাদেশ সময় রোববার (২৬ জুন) ম্যাচটি শুরু হয় রাত ১০টায়।

 

গ্রুপপর্বে ওয়েলসের বিপক্ষে হারলেও রাশিয়ার বিপক্ষে জয় ও ইংল্যান্ডের বিপক্ষে ড্র করার আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামে স্লোভাকিয়া। আরও ছিল বাছাইপর্বে গত মে মাসে জার্মানিকে ৩-১ গোলে হারানোর সুখস্মৃতি। তবে, মাঠে নেমে কিছু বুঝে উঠার আগেই গোল হজম করতে হয় স্লোভাকিয়ানদের।

ম্যাচের অষ্টম মিনিটে জেরম বোয়েতাংয়ের গোলে লিড নেয় জার্মানি। ১৩তম মিনিটে দ্বিতীয় গোলের সুযোগ আসে জোয়াকিম লো’র শিষ্যদের। পেনাল্টির সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হন মেসুত ওজিল। প্রথমার্ধের ৪৩ মিনিটের মাথায় দ্বিতীয় গোলের দেখা পায় বিশ্ব চ্যাম্পিয়নরা। জুলিয়ান দ্রাক্সলারের অ্যাসিস্ট থেকে গোল করেন মারিও গোমেজ। ফলে, ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি।

বিরতির পর লিড বাড়ায় জার্মানি। ম্যাচের ৬৩ মিনিটে দ্রাক্সলারের গোলে ৩-০ তে এগিয়ে যায় জার্মানরা।

৭২ মিনিটে দ্রাক্সলারের বদলি হিসেবে মাঠে নামেন লুকাস পোডলস্কি। আর বোয়েতাংয়ের জায়গায় আসেন বেনেডিক্ট। ৭৬ মিনিটে সামি খেদিরার বদলি হয়ে মাঠে আসেন বাস্তিয়ান শোয়াইন্সটাইগার।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে শিরোপার অন্যতম দাবীদার জার্মানি। আর নকআউট পর্ব থেকেই বিদায় নিল স্লোভাকিয়া।

বাংলাদেশ সময়: ০০১৪ ঘণ্টা, ২৭ জুন ২০১৬
এমআরপি

করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা


গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল
ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক